শীতার্তদের পাশে নির্ভয় ফাউন্ডেশন

প্রকাশ : ১৯ জানুয়ারি ২০২০, ১৫:২২

জাককানইবি প্রতিনিধি

শীতার্তদের মাঝে কম্বল বিতরণ করেছে স্বেচ্ছাসেবী সংগঠন ‘নির্ভয় ফাউন্ডেশন’। জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়সহ ময়মনসিংহের বিভিন্ন প্রতিষ্ঠানের একঝাঁক স্বপ্নগামী তরুণ একত্রিত হয়ে কাজ করছে নির্ভয়ের ছায়াতলে।   

বিগত বছরগুলোর ধারাবাহিকতায় ‘মানবতায় নির্ভয়’ শিরোনামে এই শীতেও কয়েকটি ধাপে প্রায় দুই শতাধিক এতিম শিশুকে শীতবস্ত্র দেয় সংগঠনটি।

রোববার ময়মনসিংহের গফরগাঁও উপজেলার একটি এতিমখানায় কম্বল বিতরণ করে সংগঠনের স্বেচ্ছাসেবকরা। এ সময় কবি নজরুল বিশ্ববিদ্যালয়ের দর্শন বিভাগের প্রভাষক তারিফুল ইসলাম, হোসেনপুর সরকারি কলেজের অধ্যাপক (অব.) মো. মুহিবুল্লাহ, এতিমখানার পরিচালক শরীয়তউল্লাহ, বাশিয়া উচ্চ বিদ্যালয়ের সহকারী শিক্ষক রুহুল আমিন, নির্ভয়ের প্রতিষ্ঠাতা ও পরিচালক আরিফুল ইসলাম প্রমুখ উপস্থিত ছিলেন।       

এছাড়া গত ৩০ ডিসেম্বর এবং ২ জানুয়ারি  ময়মনসিংহের ত্রিশালের একটি এতিমখানায় এবং ময়মনসিংহ শহরে অবস্থিত মোমেনশাহী শিশু সদন (বালিকা)-তে শীতবস্ত্র বিতরণ করে সংগঠনটি।  

নির্ভয় ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা আরিফুল ইসলাম জানান, বিভিন্ন সংগঠন ও ব্যক্তি উদ্যোগে এই শীতে বস্ত্র বিতরণ করেন এবং বেশিরভাগই রাস্তায়-স্টেশনে থাকা মানুষ কিংবা গ্রামাঞ্চলে। কিন্তু এতিমখানায় অনেক অসহায় বাবা-মাবিহীন শিশু থাকে, তাদের জন্য কিছু করার তাগিদেই আমরা এতিম শিশুদের মাঝে শীতবস্ত্র বিতরণ করেছি।

উল্লেখ্য, নির্ভয় ফাউন্ডেশন ২০১৭ সাল থেকে সাস্টেইনেবল ডেভেলপমেন্ট গোলস (এসডিজি) বাস্তবায়নের লক্ষ্যে কাজ করছে এবং বর্তমানে সংগঠনের দুটি শাখার মাধ্যমে তাদের কার্যক্রম পরিচালিত হচ্ছে।

পিডিএসও/হেলাল