জাককানইবি প্রতিনিধি

  ১১ জানুয়ারি, ২০২০

প্রধানমন্ত্রী স্বর্ণপদক পাচ্ছেন নজরুল বিশ্ববিদ্যালয়ের ৪ শিক্ষার্থী

প্রধানমন্ত্রী স্বর্ণপদক ২০১৮-এর জন্য মনোনীত হয়েছেন জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ের চার শিক্ষার্থী। বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশনের (ইউজিসি) রিসার্চ সাপোর্ট অ্যান্ড পাবলিকেশন ডিভিশনের পরিচালক ওমর ফারুখ জরুরি বিজ্ঞপ্তির মাধ্যমে বিষয়টি নিশ্চিত করেন।

তারা হলেন—ব্যবসায় প্রশাসন অনুষদের মানবসম্পদ ব্যবস্থাপনা বিভাগের সাজন সাহা (সিজিপিএ ৩.৯১), সামাজিক বিজ্ঞান অনুষদের লোকপ্রশাসন ও সরকার পরিচালনা বিদ্যা বিভাগের তানজিল আহমেদ (সিজিপিএ ৩.৮৯), বিজ্ঞান ও প্রকৌশল অনুষদের কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের মাহনুমা রহমান রিন্তী (সিজিপিএ ৩.৮১) ও কলা অনুষদের চারুকলা বিভাগের তাসনোভা শারমিন (সিজিপিএ ৩.৯৪)। স্নাতক পর্যায়ে স্ব স্ব অনুষদে প্রথম শ্রেণিতে প্রথম স্থান অধিকার করেন এই চার শিক্ষার্থী।

প্রসঙ্গত, বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশন কর্তৃক প্রধানমন্ত্রী স্বর্ণপদকের জন্য এবার ৩৬টি বিশ্ববিদ্যালয়ের ১৭২ জন শিক্ষার্থী মনোনীত হয়েছেন। দেশের বিশ্ববিদ্যালয়গুলোর মেধাবী শিক্ষার্থীদের লেখাপড়ায় অধিক মনোনিবেশ করে ভালো ফল অর্জনে উৎসাহ প্রদানের জন্য ২০০৫ সাল থেকে প্রধানমন্ত্রী স্বর্ণপদক চালু করে বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশন।

ইউজিসি সূত্র থেকে জানা গেছে, ফেব্রুয়ারি মাসের শুরুর দিকে প্রধানমন্ত্রী স্বর্ণপদকের অনুষ্ঠান আয়োজন করা হবে।

পিডিএসও/হেলাল

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
প্রধানমন্ত্রী স্বর্ণপদক,ইউজিসি,নজরুল বিশ্ববিদ্যালয়
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close