ঢাবি প্রতিনিধি

  ০৭ ডিসেম্বর, ২০১৯

ঢাবির ৫২তম সমাবর্তন সোমবার

৫২ তম সমাবর্তনের আয়োজন করতে যাচ্ছে ঢাকা বিশ্ববিদ্যালয়। আগামী ৯ডিসেম্বর সোমবার সকাল ১১ টা থেকে বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় খেলার মাঠে সমাবর্তন অনুষ্ঠিত হবে।

এইবারের সমাবর্তনে বক্তা হিসেবে এই বছর বক্তব্য দিতে নোবেল বিজয়ী পদার্থবিদ অধ্যাপক ড. তাকিকি কাজিতা উপস্থিত থাকবেন। সমাবর্তনে সভাপতিত্ব করবেন রাষ্ট্রপতি ও বিশ্ববিদ্যালয়ের আচার্য মো. আবদুল হামিদ।

শনিবার দুপুরে বিশ্ববিদ্যালয়ের আবদুল মতিন ভার্চুয়াল শ্রেণিকক্ষে সংবাদ সম্মেলন করে উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান এই সব তথ্য জানান।

সংবাদ সম্মেলন সূত্রে জানা যায়, এবারের সমাবর্তনে ২০ হাজার ৭৯৬ জন স্নাতক ও স্নাতকোত্তর শিক্ষার্থীকে সনদ দেওয়া হবে। সমাবর্তনে ৭৯ জন শিক্ষার্থী ও শিক্ষককে ৯৮ টি স্বর্ণপদক, ৫২ জনকে পিএইচডি ও ১৪ জনকে এমফিল ডিগ্রি দেওয়া হবে।

সংবাদ সম্মেলনে উপাচার্য আখতারুজ্জামান জানান, মুজিববর্ষে অর্থাৎ ২০২০সালে ঢাকা বিশ্ববিদ্যালয় বঙ্গবন্ধুকে মরণোত্তর ডক্টর অব লজ ডিগ্রী প্রদানের সিদ্ধান্ত নিয়েছে।

তিনি সমাবর্তন অনুষ্ঠান সফল করতে সবার সহযোগিতা কামনা করেন। সমাবর্তন অনুষ্ঠানের সকল প্রস্তুতি সম্পন্ন ও সার্বিক নিরাপত্তা ব্যবস্থা নিশ্চিত করা হয়েছে বলে জানান তিনি।

অধিভুক্ত সাত কলেজ প্রসঙ্গে তিনি বলেন, তাদের জন্য ঢাকা কলেজ ও ইডেন মহিলা কলেজে দুটো আলাদা ভেন্যু করা হয়েছে। তারা সেখান থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে মূল অনুষ্ঠানের সঙ্গে যুক্ত থাকবেন।

পিডিএসও/রি.মা

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
ঢাবি,সমাবর্তন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close