রুম্পা হত্যা : বিচার চেয়ে উত্তাল স্টামফোর্ড বিশ্ববিদ্যালয়

প্রকাশ : ০৭ ডিসেম্বর ২০১৯, ১৪:৪৯

অনলাইন ডেস্ক

ঢাকার স্টামফোর্ড বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী রুবাইয়াত শারমিন রুম্পাকে ধর্ষণের পর হত্যা করা হয়েছে— এমন অভিযোগ করে সুষ্ঠু তদন্ত ও বিচার দাবিতে ক্যাম্পাসে মানববন্ধন কর্মসূচি পালন করছেন বিশ্ববিদ্যালয়টির শিক্ষক ও শিক্ষার্থীরা।

শনিবার স্টামফোর্ড বিশ্ববিদ্যালয়ের সিদ্ধেশ্বরী ও ধানমণ্ডি ক্যাম্পাসে একযোগে এই কর্মসূচি পালিত হচ্ছে। মানববন্ধন কর্মসূচি শুরুর আগে শিক্ষক ও শিক্ষার্থীরা বিক্ষোভ মিছিল করেন।

শনিবার সিদ্ধেশ্বরী ক্যাম্পাসে মানববন্ধন থেকে শিক্ষার্থীরা রুম্পার হত্যাকারীদের দ্রুত গ্রেফতারের দাবি জানিয়ে বলেন, তারা আজকের (শনিবার) মধ্যে একটা ফলাফল দেখতে চান।

এর আগে অপরাধীর শাস্তি দাবিতে গতকাল শুক্রবারও বিশ্ববিদ্যালয়ের সিদ্ধেশ্বরী ক্যাম্পাসের শিক্ষার্থীরা ভিকারুননিসা নূন স্কুল অ্যান্ড কলেজের সামনের সড়কে মানববন্ধন করেন। জড়িত ব্যক্তি গ্রেফতার না হওয়া পর্যন্ত আন্দোলন অব্যাহত রাখার ঘোষণা দেন শিক্ষার্থীরা।

শিক্ষার্থীদের দাবি, রুম্পা হত্যাকাণ্ডের শিকার হয়েছেন। কিন্তু ঘটনার তিনদিন পেরিয়ে গেলেও হত্যা রহস্যের কূলকিনারা করতে পারেনি সংশ্লিষ্টরা। এ হত্যার সঙ্গে জড়িত যারা আছেন তাদেরকে যেন দ্রুত আইনের আওতায় আনা হয়।

গত বুধবার রাত ১১টার দিকে সিদ্ধেশ্বরী সার্কুলার রোডের ৬৪/৪ নম্বর ভবনের সামনে থেকে রুম্পার লাশ উদ্ধার করে রমনা থানা পুলিশ। এ ঘটনায় রমনা থানায় হত্যা মামলা হয়েছে।

পিডিএসও/তাজ