সবুজায়ন ও শিক্ষাপ্রতিষ্ঠান গার্ডেনিং কর্মসূচির উদ্বোধন

প্রকাশ : ০৫ ডিসেম্বর ২০১৯, ১৮:০০ | আপডেট : ০৯ ডিসেম্বর ২০১৯, ০৯:৩৩

নিজস্ব প্রতিবেদক

‘দেশ আমাদের, দায়িত্বও আমাদের’এ শ্লোগানকে সামনে রেখে ‘দেশব্যাপী পরিচ্ছন্নতা, সবুজায়ন ও শিক্ষা প্রতিষ্ঠান গার্ডেনিং কর্মসূচি’র সূচনা করতে যাচ্ছে সামাজিক ও পরিবেশবাদী সংগঠন ‘ক্লিনগ্রিন বাংলাদেশ’। ঢাকা বিশ্ববিদ্যালয়ের আন্তর্জাতিক সম্পর্ক বিভাগের অধ্যাপক ড. দেলোয়ার  হোসেন দেশব্যাপী এই কর্মসূচি উদ্বোধন করবেন। 

সংগঠনটির প্রথম আনুষ্ঠানিক কর্মসূচি ‘কর্মসূচি-১’ ও উদ্বোধনী অনুষ্ঠান আগামী শনিবার সকাল ১০ টায় বঙ্গবন্ধু শেখ মুজিব একাডেমি (স্কুল এন্ড কলেজ), আগারগাও, ঢাকায় অনুষ্ঠিত হবে।

কর্মসূচি-১ এর অংশ হিসেবে স্কুল এন্ড কলেজটি পরিষ্কার পরিচ্ছন্ন করে ৫০০(পাঁচশত) শীতকালীন রং-বেরংয়ের ফুলের চারা রোপন, পরিষ্কার পরিচ্ছন্নতার বিষয়ে শপথ বাক্য পাঠ, ছাত্র-ছাত্রীদের উপস্থিত বক্তৃতা, কুইজ প্রতিযোগিতা, হাত ধোয়াসহ নানাবিধ কর্মসূচি পালন করা হবে।

ক্লিনগ্রিন বাংলাদেশকে সার্বিক সহযোগিতা প্রদান করছেন সামাজিক সংগঠন ‘গরিব ফাউন্ডেশন’। অনুষ্ঠানে সভাপতিত্ব করবেন বঙ্গবন্ধু শেখ মুজিব একাডেমির অধ্যক্ষ ফারজানা ইয়াসমিন।

উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন, ড. দেলোয়ার হোসেন,প্রফেসর, আন্তর্জাতিক সম্পর্ক বিভাগ, ঢাকা বিশ্ববিদ্যালয় ও প্রাধ্যক্ষ, শহীদ সার্জেন্ট জহুরুল  হক হল। এছাড়া বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকবেন, ড. মো. জসিমউদ্দিন, প্রফেসর, মৃত্তিকা, পানি ও পরিবেশবিভাগ, ঢাকা বিশ্ববিদ্যালয়, সিরাজুল ইসলাম খান (সূর্যখান), সভাপতি, বঙ্গবন্ধু শেখ মুজিব একাডেমি, আবুহেনা মো. মহসীন, প্রধান নির্বাহী কর্মকর্তা, এক্সিম ইসলামী ইনভেস্টমেন্ট লি, ফোরকান হোসেন, কাউন্সিলর, ২৮ নংওয়ার্ড, ঢাকা উত্তর সিটি কর্পোরেশন।

পিডিএসও/তাজ