ঢাবি প্রতিনিধি

  ০৪ ডিসেম্বর, ২০১৯

আন্দোলনের ইতি টানলো বুয়েট শিক্ষার্থীরা

অবশেষে সব ধরনের আন্দোলন থেকে সরে আসার সিদ্ধান্ত নিয়েছে বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) শিক্ষার্থী আবরার ফাহাদ হত্যার ঘটনায় আন্দোলনরত বুয়েট শিক্ষার্থীরা।

বুধবার বিকেল ৪টায় বুয়েট কেন্দ্রীয় শহীদ মিনারে আয়োজিত এক সংবাদ সম্মেলনে শিক্ষার্থীদের পক্ষ থেকে এই ঘোষণা দেন বুয়েট শিক্ষার্থী মাহমুদুর রহমান সায়েম। তিনি বলেন, প্রশাসনকে দেওয়া ৩টি দাবির ২টি পূরণ হওয়ায় সব ধরনের আন্দোলনের সমাপ্তি ঘোষণা করা হয়েছে।

প্রসঙ্গত, গত ৭ অক্টোবর শিক্ষার্থী আবরার ফাহাদকে নির্মমভাবে পিটিয়ে হত্যা করে ছাত্রলীগের একদল নেতাকর্মীরা। এর প্রতিবাদে সাধারণ শিক্ষার্থীরা ৮ অক্টোবর থেকে আবরার হত্যার বিচার এবং একইসঙ্গে একটি নিরাপদ ক্যাম্পাসের দাবিতে প্রথমে ৮ দফা এবং পরে সংশোধিত ১০ দফার ভিত্তিতে আন্দোলন শুরু করে।

এরই মাঝে ১৫ অক্টোবর বুয়েট ভর্তি পরীক্ষাকে কেন্দ্র করে আন্দোলন ২ দিনের জন্য শিথিল করা হয় এবং আন্দোলনের নবম দিনের মাথায় গত ১৬ অক্টোবর গণশপথের মধ্য দিয়ে মাঠপর্যায়ের আন্দোলন থেকে সরে আসে বুয়েট শিক্ষার্থীরা।

তারা জানায়, তাদের আন্দোলনকে ব্যবহার করে কোনো অপশক্তি যাতে নিজেদের এজেন্ডা বাস্তবায়ন করতে না পারে এবং একইসঙ্গে বুয়েট প্রশাসন যাতে নির্বিঘ্নে কাজ করতে পারে সেজন্যই মূলত মাঠপর্যায়ের আন্দোলন থেকে সরে আসে তারা। এরইমধ্যে গত ১৩ নভেম্বর আবরার হত্যা মামলার চার্জশিট দাখিল করেছে পুলিশ।

শেষপর্যন্ত সব ধরনের আন্দোলন থেকে সরে আসার ঘোষণা দিলো বুয়েট শিক্ষার্থীরা।

পিডিএসও/তাজ

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
বুয়েট,শিক্ষার্থীদের আন্দোলন,আবরার হত্যা
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close