ক্যাম্পাস ডেস্ক

  ১৭ নভেম্বর, ২০১৯

চেয়ারম্যান গোল্ড মেডেল পেলেন সাদিয়া আফরিন

ইস্টার্ন ইউনিভার্সিটির ষষ্ঠ সমাবর্তনে সেরা শিক্ষার্থী হিসাবে স্বর্ণপদক পেলেন নরসিংদীর মেয়ে সাদিয়া আফরিন।

শনিবার সাভারের আশুলিয়ায় বিশ্ববিদ্যালয়ের নিজস্ব ক্যাম্পাসে অনুষ্ঠিত ষষ্ঠ সমাবর্তনে রাষ্ট্রপতি ও চ্যান্সেলরের প্রতিনিধি হিসেবে শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী তার হাতে স্বর্ণপদক তুলে দেন।

জানা যায়, ইস্টার্ন ইউনিভার্সিটি থেকে মাস্টার্স ইন ইংলিশ ল্যাংগুয়েজ অ্যান্ড লিটারেচার (এম.এ ইন ইএলএল) পরীক্ষায় সর্বোচ্চ সিজিপিএ অর্জন করায় চেয়ারম্যানস গোল্ড মেডেল লাভ করেন সাদিয়া। একই বিষয়ে গতবছর বি.এ অনার্স পরীক্ষায়ও সর্বোচ্চ সিজিপিএ অর্জন করেন তিনি।

সাদিয়া আফরিন নরসিংদীর মনোহরদী উপজেলার নোয়াকান্দী গ্রামের রিয়াজ উদ্দিন (আবুল প্রফেসর) ও হাফছা বেগমের একমাত্র কন্যা। বাবা রিয়াজ উদ্দিন মনোহরদী সরকারি কলেজের ইসলাম শিক্ষা বিভাগের সহযোগী অধ্যাপক। দুই সন্তানের জননী সাদিয়া টাঙ্গাইলের বাসাইল উপজেলার আদাজান গ্রামের সমাজসেবক যুবাইর হাসানের স্ত্রী। তিনি পিকজেল গ্রুপের নির্বাহী পরিচালক এবং সাউথনর্থ টেক্সের চেয়ারম্যান। বর্তমানে সাদিয়া ড্যাফোডিল ইন্টারন্যাশনাল স্কুলে শিক্ষকতা করছেন।

অনুভূতি প্রকাশ করতে গিয়ে সাদিয়া আফরিন প্রতিদিনের সংবাদকে বলেন, আমি খুবই আনন্দিত। মহান আল্লাহর কাছে কৃতজ্ঞতা জানাই। এ অর্জনের জন্য মা-বাবা, জীবনসঙ্গী এবং শিক্ষকদের কাছে কৃতজ্ঞ।

তিনি আরো বলেন, সংসার সামলেও পড়াশোনা থেকে পিছপা হইনি। নারীদের অগ্রযাত্রায় বিয়ে কোনো বাধা নয়। অভিভাবক ও স্বামীরা সচেতন হলেই নারীদের উচ্চশিক্ষা অর্জন সম্ভব।

পিডিএসও/হেলাল

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
ইস্টার্ন ইউনিভার্সিটি,সমাবর্তন,স্বর্ণপদক,সাদিয়া আফরিন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close