নোবিপ্রবি প্রতিনিধি

  ১১ নভেম্বর, ২০১৯

নোবিপ্রবি ছাত্রলীগের ২ গ্রুপের সংঘর্ষে সাজাপ্রাপ্ত নেতাকর্মীর নাম প্রকাশ

নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (নোবিপ্রবি) ছাত্রলীগের ২ গ্রুপের সংঘর্ষে হল ভাঙচুর ও শিক্ষকের ওপর হামলার ঘটনায় সাজাপ্রাপ্ত নেতাকর্মীর নাম প্রকাশ করা হয়েছে।

গত বৃহস্পতিবাররিজেন্ট বোর্ডের এক সভায় নেওয়া সেই সিদ্ধান্ত অনুযায়ী সোমবার বিশ্ববিদ্যালয় রেজিস্ট্রার মো. মমিনুল হক স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তির মাধ্যমে বহিষ্কৃত ও দণ্ডপ্রাপ্তদের নামের তালিকা প্রকাশ করা হয়। এতে বিভিন্ন ব্যাচের মোট ১৬ জন শিক্ষার্থীকে ৬ মাসের জন্য সাময়িক বহিষ্কার করা হয়েছে। ৭ জনকে ২০ হাজার ও ১২ জনকে ৫ হাজার টাকা করে জরিমানা ধার্য করা হয়। এছাড়া ২ জনকে সতর্ক করা হয়েছে।

বহিষ্কৃত ১৬ জন হলো, ২০১৫-১৬ বর্ষের রবিউল হক চৌধুরী (কৃষি), মো. জহিরুল ইসলাম (বিবিএ), মো আব্দুর রহিম সিয়াম (কৃষি), জাহিদ হাসান শুভ (ইএসডিএম),মো আল ইমরান (আইসিই) ও ২০১৬-১৭ বর্ষের কাজী আশরাফুল হক লিসান (ইএসডিএম), ইয়াসিন আরাফাত তারেক (ইএসডিএম), মো সাইফুল্লাহ সনি (সিএসটিই), মো তৌহিদুল ইসলাম (কৃষি), আব্দুল্লাহ আল মাসুদ (ফলিত গণিত), ওমর ফারুক (কৃষি), আব্দুল্লাহ আল নোমান (অর্থনীতি)।

২০১৩-১৪ বর্ষের মু.শফিউর রহমান অন্তর (বিজিই), ২০১৭-১৮ বর্ষের মো মিরাজ মাহতাব (ইংরেজি), ২০১৪-১৫ বর্ষের কে এস এম সায়েম (মাইক্রোবায়োলজী) এবং ২০১৮-১৯ বর্ষের অর্নব সরকার (সমাজকর্ম)।

এছাড়া নেতৃত্বদাতা সংগঠক ও হুকুম দাতা হিসেবে শাখা ছাত্রলীগের যুগ্ম সাধারণ সম্পাদক হাসানুজ্জামান বিপ্লবসহ ৭ জনকে ২০ হাজার টাকা জরিমানা করা হয়েছে। ২০ হাজার টাকা করে অর্থদণ্ড প্রাপ্তরা হলো, ২০১৪-১৫ বর্ষের মো. মুহাইমিনুল ইসলাম নুহাশ (ফার্মেসি) ,মাহবুবুর রহমান চৌধুরী (ব্যবসায় প্রশাসন), ২০১৫-১৬ বর্ষের জাহিদ হাসান শুভ (ইএসডিএম), ২০১৭-১৮ বর্ষ মাস্টার্সের শিক্ষার্থী হাসানুজ্জামান বিপ্লব (ইএসডিএম), শাফকাত আবির (ইংরেজি), ২০১৪-১৫ বর্ষের আতাউল করিম রনি (কৃষি) ও ২০১৭-১৮ বর্ষের আব্দুল্লাহ আল নোমান (অর্থনীতি)

এছাড়া ১২ জনকে ৫ হাজার টাকা করে অর্থদণ্ডাদেশ দেওয়া হয়। তারা হলো, ২০১৬-১৭ বর্ষের মো. আবদুল রহমান শিহাব (মাইক্রোবায়োলজী), মো. আল আমিন(কৃষি), আক্তারুজ্জামান জিসান (বিএলডব্লিউএস), ২০১৫-১৬ বর্ষের কাজী মাহমুদুর রহমান রাহিম (মাইক্রোবায়োলজী), মো. জুবায়ের আহমেদ জনি(বিজিই), কামরুল হাসান(এফটিএনএস), আরফানুল হক(সিএসটিই), ২০১৮-১৯ বর্ষের আবদুল্লাহ আল মাহদি(কৃষি), ২০১৮-১৯ বর্ষের মো. শাকিল মোস্তফা মানিক (অর্থনীতি), ২০১৭-১৮ বর্ষের মো. এহতেশামুল হক শুভ(টিএইচএম), ইয়াছিন আরাফাত (বিএলডব্লিউএস), ২০১৮-১৯ বর্ষের মো.আলি (ইংরেজি)

বিজ্ঞপ্তির আলোকে গত ২৬ সেপ্টেম্বর ‘১৯ তারিখে নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় শৃংখলা বোর্ডের সভা ২০১৯/০১ এর সুপারিশ অনুযায়ী গত বৃহস্পতিবার অনুষ্ঠিত রিজেন্ট বোর্ড সভায় অনুমোদনক্রমে এই শাস্তির চূড়ান্ত সিদ্ধান্ত নেওয়া হয়।

জানা যায়, শাখা ছাত্রলীগ সভাপতি শফিকুল ইসলাম রবিন ও সাকিব মোশাররফ ধ্রুব এই দুই গ্রুপের চালানো দুই দিনের তাণ্ডবে একজন হল প্রভোস্ট সহ ১০ জনের বেশি শিক্ষার্থী আহত হয়। এবং সালাম হলের প্রায় অর্ধলক্ষ টাকা সম্পদের ক্ষয়ক্ষতি হয়। হল ভ্যাকেন্ট করে স্থানীয় প্রশাসনের সহায়তায় হল তল্লাশি চালালে উদ্ধার হয় বিপুল পরিমাণ দেশীয় অস্ত্র ও কয়েক ধরণের নেশাদ্রব্য।

পিডিএসও/তাজ

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
নোবিপ্রবি,ছাত্রলীগ,ছাত্রলীগের ২ গ্রুপের সংঘর্ষ
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close