রংপুর ব্যুরো

  ০৬ নভেম্বর, ২০১৯

শিক্ষার্থীদের বিক্ষোভে উত্তাল রোকেয়া বিশ্ববিদ্যালয়

মহাসড়ক অবরোধ

রংপুরের বেগম রোকেয়া বিশ্ববিদ্যায়ের আবাসিক হলগুলোতে ভর্তিচ্ছু শিক্ষার্থীদের থাকার সুযোগ প্রদান, বিগত সময়ে ভর্তি জালিয়াতির সঙ্গে জড়িতদের ভর্তি সংক্রান্ত কর্মকাণ্ড থেকে বিরত রাখা ও সাধারণ শিক্ষার্থীদের হয়রানি বন্ধ করার দাবিতে নগরীর পার্কের মোড়ে অবস্থান নিয়ে ঢাকা-রংপুর মহাসড়ক অবরোধ করে বিক্ষোভ কর্মসূচি পালন করেছে সাধারণ শিক্ষার্থীরা।

বুধবার দুপুরে বিশ্ববিদ্যালয়ের শেখ রাসেল মিডিয়া চত্বর থেকে বিক্ষোভ মিছিলটি শুরু করে ক্যাম্পাস প্রদক্ষিণ শেষে প্রশাসনিক ভবনের সামনে অবস্থান নেন শিক্ষার্থীরা। পরে ঢাকা-রংপুর মহাসড়ক অবরোধও করে রাখেন তারা। প্রায় দুই ঘণ্টা অবরোধে সড়কে দীর্ঘ যানজটের সৃষ্টি হয়। এতে করে ভোগান্তিতে পড়েন পথচারীসহ যানবাহন চালকরা।

এসময় বক্তব্য রাখেন, শিক্ষার্থী জাকারিয়া জাকির, তানভীর আহমেদ, মামুন শাকিল, পাভেল আহমেদ, দেলোয়ার হোসেন, নোমান খান, মুরাদ হোসেন, বাবুল হোসেন প্রমুখ।

শিক্ষার্থীরা বলেন, আমাদের ৩ দফা দাবি বাস্তবায়ন করতে হবে। বিশ্ববিদ্যালয় প্রশাসনের পক্ষ থেকে সন্তোষজনক আশ্বাস না পাওয়া পর্যন্ত আমরা আন্দোলন চালিয়ে যাব।

এ ব্যাপারে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর আতিউর রহমান বলেন, ‘এটি ভর্তি পরীক্ষার কেন্দ্রীয় কমিটির সিদ্ধান্ত। এখন যদি সিদ্ধান্ত পরিবর্তন করা লাগে তাহলে কেন্দ্রীয় ভর্তি পরীক্ষা কমিটিকে আবার বসতে হবে। এই মুহূর্তে কোনো সিদ্ধান্ত দেওয়া যাচ্ছে না। আমরা আলোচনায় বসেছি। এ বিষয়ে সিদ্ধান্ত নিয়ে জানানো হবে।

পিডিএসও/তাজ

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
রংপুর,বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়,শিক্ষার্থীদের আন্দোলন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close