উপাচার্য অপসারণের দাবি

জাবিতে আন্দোলন অব্যাহত রাখার ঘোষণা

প্রকাশ : ০৬ নভেম্বর ২০১৯, ১৭:২৯

জাবি প্রতিনিধি

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে হল ভ্যাকেন্টের প্রশাসনের ঘোষণা প্রত্যাখ্যান করে আন্দোলন অব্যাহত রাখার ঘোষণা দিয়েছে আন্দোলনকারীরা।

বুধবার বিকাল সাড়ে তিনটার দিকে পুরাতন প্রশাসনিক ভবনের সামনে সংহতি সমাবেশে আন্দোলনকারীদের সমন্বয়ক অধ্যাপক রায়হান রাইন এ ঘোষণা দেন।

অধ্যাপক রায়হান রাইন বলেন, জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের আন্দোলনকারী শিক্ষক-শিক্ষার্থীরা এই বন্ধটাকে মেনে নিতে পারছেন না। আর এই অনির্দিষ্টকালের বন্ধ তো অনন্ত কালের বন্ধ না। তাকে ক্যাম্পাস খুলতে হবে। আর যখন খোলা হবে তখন আন্দোলন থাকবে। এর আগেও এই বন্ধকালীন আন্দোলন অব্যাহত রাখবো। তবে হয়তো সেটা আগের পর্যায়ে থাকবে না। অন্যভাবে আন্দোলন হবে। আর খাওয়ার বিরতির পর উপাচার্যের বাসভবনের সামনে বিক্ষোভ হবে।

এর আগে বুধবার বেলা ১২টা থেকে বেলা সাড়ে ৩টা পর্যন্ত বিশ্ববিদ্যালয়ের পুরাতন প্রশাসনিক ভবনের সামনে সংহতি সমাবেশ করা হয়।

সমাবেশে শিক্ষকদের মধ্যে বক্তব্য রাখেন অধ্যাপক মোজাম্মেল হক, অধ্যাপক সোহেল রানা, অধ্যাপক মোহাম্মদ কামরুল আহসান, অধ্যাপক মো. খবির উদ্দিন, অধ্যাপক আনোয়ারুল্লাহ ভুঁইয়া, অধ্যাপক তপন কুমার সাহা, অধ্যাপক সাঈদ ফেরদৌস, অধ্যাপক জামাল উদ্দিন রুনু প্রমুখ।

বিশ্ববিদ্যালয়ের বেশ কয়েকজন সাবেক ও বর্তমান শিক্ষার্থী বক্তব্য রাখেন। এছাড়া ছাত্র মৈত্রী, ছাত্র ইউনিয়ন ও ছাত্র ফ্রন্টের কেন্দ্রীয় কয়েকজন নেতা সংহতি প্রকাশ করে বক্তব্য রাখেন।

অন্যদিকে দুপুরে প্রভোস্ট কমিটির সভায় বিকাল সাড়ে ৩টার মধ্যে শিক্ষার্থীদের হল ত্যাগের নির্দেশ দেওয়া হয়। এই ঘোষণার পর বাকি শিক্ষার্থীরা হল ছাড়তে শুরু করেছেন।

পিডিএসও/তাজ