আন্দোলনকারীদের ওপর ছাত্রলীগের হামলা

জাবি শিক্ষক সমিতির ৪ শিক্ষকের পদত্যাগ (ভিডিও)

প্রকাশ : ০৫ নভেম্বর ২০১৯, ২১:১৫ | আপডেট : ০৫ নভেম্বর ২০১৯, ২১:৩৬

জাবি প্রতিনিধি

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ফারজানা ইসলামের বাসভবন অবরোধকারী শিক্ষক-শিক্ষার্থীদের ওপর ছাত্রলীগের হামলার প্রতিবাদে শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক অধ্যাপক মো. সোহেল রানাসহ সমিতির ৪ শিক্ষক পদত্যাগের সিদ্ধান্ত নিয়েছেন।

মঙ্গলবার রাতে অধ্যাপক সোহেল রানা এ তথ্য জানান।

অধ্যাপক সোহেল রানা জানান, ‘শিক্ষক সমিতির কোষাধ্যক্ষ অধ্যাপক মো. মনোয়ার হোসেন (তুহিন), সদস্য অধ্যাপক সাঈদ ফেরদৌস ও অধ্যাপক মাহাবুব কবির পদত্যাগের সিদ্ধান্ত নিয়েছেন। রাতের মধ্যে সমিতির সভাপতি বরাবর পদত্যাগ পত্র জমা দেবেন।’

অধ্যাপক সাঈদ ফেরদৌস ও অধ্যাপক মাহাবুব কবির পদত্যাগের বিষয়টি প্রতিদিনের সংবাদকে নিশ্চিত করেছেন। তবে অধ্যাপক মো. মনোয়ার হোসেনের মুঠোফোনে যোগাযোগের চেষ্টা করা হলেও সেটি বন্ধ পাওয়া যায়।

সোহেল রানা বলেন, আন্দোলনকারীদের ওপর ছাত্রলীগের হামলার পর শিক্ষক সমিতি তার ভূমিকা পালন করতে পারেনি। এছাড়া বিশ্ববিদ্যালয়ের শিক্ষকদের স্বার্থের কারণে আমরা আমাদের কমিটমেন্ট রাখতে পারিনি। এজন্য আমরা মনে করছি শিক্ষক সমিতির পদে থাকার আর যৌক্তিকতা নেই।

শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক অজিত কুমার মজুমদার বলেন, আমি লিখিত বা মৌখিকভাবে তাদের পদত্যাগের কোন খবর পাইনি।

এর আগে মঙ্গলবার বেলা ১২টার দিকে শাখা ছাত্রলীগের সভাপতি মো. জুয়েল রানা বিশ্ববিদ্যালয়ের পরিবহন চত্ত্বর থেকে একটি বিক্ষোভ মিছিল নিয়ে উপাচার্যের বসভবনের সামনে আসেন। মিছিলটি উপাচার্যের বাসভনের সামনে আসামাত্রই মিছিল থেকে ছাত্রলীগের নেতাকর্মীরা আন্দোলনকারীদের ওপর হামলা করে। এসময় তাদের মারধরে অন্তত ৩০ জন আন্দোলনকারী শিক্ষক-শিক্ষার্থী ও কর্তব্যরত চার সাংবাদিক আহত হন। আহতদের বিশ্ববিদ্যালয়ের মেডিকেলে প্রাথমিক চিকিৎসা দেওয়া হয়। এছাড়া উন্নত চিকিৎসার জন্য ১২-১৫ জনকে সাভার এনাম মেডিকেলে পাঠানো হয় বলে জানা যায়।

দেখুন ভিডিওতে :

পিডিএসও/রি.মা