গাড়ির প্রতি আমার কোনও মোহ নেই : চবি উপ-উপাচার্য

প্রকাশ : ১৯ অক্টোবর ২০১৯, ২০:৪৩

চবি প্রতিনিধি

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের দায়িত্বপ্রাপ্ত উপাচার্য প্রফেসর ড. শিরীণ আখতার বলেছেন, মানবকল্যাণে নিয়োজিত হবো বলেই অধ্যাপনায় এসেছি। ছোটবেলা থেকেই গাড়ি দেখে আসছি গাড়িতে চড়ে আসছি। গাড়ির প্রতি আমার কোনও মোহ নেই।

শনিবার বেলা আড়াইটায় উপাচার্যের সভাকক্ষে সম্প্রতি প্রকাশিত সংবাদের প্রতিবাদে এক সংবাদ সম্মেলনে সাংবাদিকদের এসব কথা বলেন তিনি। এসময় উপাচার্য বিভিন্ন চলমান বিষয়ে সাংবাদিকদের সাথে মতবিনিময় করেন।

লিখিত বক্তব্যে দায়িত্বপ্রাপ্ত উপাচার্য বলেন, ১৮ অক্টোবর একটি জাতীয় পত্রিকার শেষ পৃষ্ঠায় প্রথম কলামে ভারপ্রাপ্ত উপাচার্যের গাড়িবিলাস শিরোনামে প্রকাশিত সংবাদে বলা হয়েছে দায়িত্বপ্রাপ্ত উপ-উপাচার্য ৩টি গাড়ি ব্যবহার করছেন। প্রকৃত সত্য হচ্ছে তিনি শুধুমাত্র একটি গাড়ি ব্যবহার করে থাকেন। বর্তমানে যে গাড়িটি ক্রয় করা হয়েছে সেটি এখনও ব্যবহার শুরু হয়নি। সংবাদে প্রকাশিত পরিবহন দপ্তরের প্রশাসক আবু তাহের চৌধুরীর দেয়া বক্তব্যটিও অসত্য। সংবাদের অপর অংশে ল্যাব চালানোর জন্য শিক্ষার্থীদের কাছ থেকে অবৈধভাবে টাকা আদায়ের ব্যাপারটিও মিথ্যা, বিভ্রান্তিকর ও উদ্দেশ্য প্রণোদিত বলে বলা হয়। সংবাদে ১৩ জুন দায়িত্ব গ্রহণকে নজিরবিহীন উল্লেখ করা হয়েছে। অথচ ১৪ ও ১৫ জুন ছুটি থাকায় বিশ্ববিদ্যালয় অভিভাবক শূন্য হয়ে যাচ্ছে বিধায় তৎকালীন উপাচার্যের পরামর্শে তিনি দায়িত্ব গ্রহন করেন বলে জানান। হলসমূহের দুরাবস্থা নিয়ে যে সংবাদ প্রকাশিত হয়েছে তা বর্তমান উপাচার্য নিজে পরিদর্শন করেছেন এবং শিক্ষর্থীদের অভাব ও অভিযোগ শুনেছেন। সমস্যা সমাধানে দ্রুত পদক্ষেপ গ্রহণ করবেন বলে আশ্বাস দিয়েছেন তিনি।

পিডিএসও/রি.মা