জাবি প্রতিনিধি

  ১৫ অক্টোবর, ২০১৯

জাবিতে নতুন ব্যানারে উপাচার্যপন্থিদের কর্মসূচি

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ফারজানা ইসলামের অপসারণ দাবিতে আন্দোলনরত শিক্ষক-শিক্ষার্থীদের বিরুদ্ধে নতুন ব্যানারে কর্মসূচি ঘোষণা করেছেন উপাচার্যপন্থি শিক্ষক-কর্মকর্তা-কর্মচারীরা।

মঙ্গলবার বিকালে বিশ্ববিদ্যালয়ের নতুন কলাভবনে এক সংবাদ সম্মেলনে ‘অন্যায়ের বিরুদ্ধে এবং উন্নয়নের পক্ষে জাহাঙ্গীরনগর’ নামে নতুন সংগঠনের আত্মপ্রকাশ করে তিন দিনের কর্মসূচি ঘোষণা করেন তারা। অপরদিকে উপাচার্যের অপসারণ দাবিতে পূর্বঘোষিত পদযাত্রা ও সমাবেশ করেছেন আন্দোলনকারী শিক্ষক-শিক্ষার্থীরা।

উপাচার্যপন্থিদের ঘোষিত কর্মসূচির মধ্যে রয়েছে— বুধবার বেলা ১১টায় মৌন মিছিল ও সংহতি সমাবেশ, বৃহস্পতিবার সন্ধ্যায় শহীদ মিনারের পাদদেশে মোমবাতি প্রজ্বালন, আগামী মঙ্গলবার দুর্নীতিবাজ ও ষড়যন্ত্রকারীদের বিচারের দাবিতে উপাচার্য বরাবর স্মারকলিপি প্রেরণ।

সংবাদ সম্মেলনে পদার্থবিজ্ঞান বিভাগের অধ্যাপক এ এ মামুনকে সমন্বয়ক ও পরিসংখ্যান বিভাগের অধ্যাপক মোহাম্মদ আলমগীর কবিরকে মুখপাত্র করে সংগঠনটির ৩৫ সদস্যবিশিষ্ট কমিটির ঘোষণা দেওয়া হয়। এছাড়া এ সময় উপস্থিত শিক্ষকরা উপাচার্যের বিরুদ্ধে ‘অর্থ কেলেঙ্কারির’ অভিযোগকে ষড়যন্ত্রমূলক ও উদ্দেশ্যপ্রণোদিত বলে দাবি করেন।

সংবাদ সম্মেলনে অন্যদের মধ্যে শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক অজিত কুমার মজুমদার, সমাজবিজ্ঞান অনুষদের ডিন (ভারপ্রাপ্ত) অধ্যাপক রাশেদা আখতার, আইন অনুষদের ডিন (ভারপ্রাপ্ত) অধ্যাপক বাশির আহমেদ, ব্যবসায় শিক্ষা অনুষদের ডিন নীলঞ্জন কুমার সাহা, অধ্যাপক এ এ মামুন, অধ্যাপক এ কে এম শাহনাওয়াজ, অধ্যাপক নঈম সুলতান, অধ্যাপক সুফি মুস্তাফিজুর রহমান উপস্থিত ছিলেন।

অন্যদিকে মঙ্গলবার দুপুরে ‘দুর্নীতির বিরুদ্ধে জাহাঙ্গীরনগর’ ব্যানারে বিশ্ববিদ্যালয়ের সমাজবিজ্ঞান অনুষদ থেকে পদযাত্রা করে নতুন প্রশাসনিক ভবনের সামনে প্রতিবাদ সমাবেশ করেন আন্দোলনকারীরা। সমাবেশে সংগঠনটির সমন্বয়ক অধ্যাপক রায়হান রাইন বলেন, ‘উপাচার্যকে রক্ষার জন্য নতুন করে একটি সংগঠন গড়ে তোলা হচ্ছে। এই সংগঠন করার উদ্দেশ্য হলো তারা যে অন্যায় করছে সেগুলোকে ঢেকে দেওয়া।

তারা সবাই উপাচর্যপন্থি এবং উপাচার্যপন্থি হওয়ার কারণেই তার দুর্নীতি, অনিয়ম, স্বেচ্ছাচারকে সমর্থন দেবে। এছাড়া বুধবার ক্যাম্পাসে বিক্ষোভ মিছিল করবেন আন্দোলনরত শিক্ষক-শিক্ষার্থীরা।

পিডিএসও/তাজ

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
জাবি,কর্মসূচি,উপাচার্যপন্থি
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close