আবরার স্মরণে চবি ছাত্রলীগের শোক র‌্যালি

প্রকাশ : ১০ অক্টোবর ২০১৯, ১৯:২৭

চবি প্রতিনিধি

বাংলাদেশ প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) শিক্ষার্থী আবরার ফাহাদ হত্যার প্রতিবাদে কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে শোক র‍্যালি ও সমাবেশ করেছে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগ। 

বৃহস্পতিবার দুপুর ২টায় বিশ্ববিদ্যালয়ের জিরো পয়েন্ট থেকে র‍্যালিটি শুর হয়। পরে শহীদ মিনারে গিয়ে সংক্ষিপ্ত সমাবেশের মাধ্যমে কর্মসূচি শেষ হয়। সমাবেশে নিহত আবরারের আত্মার মাগফেরাত কামনা করে দোয়া প্রার্থনা করা হয়। এসময় শাখা ছাত্রলীগের প্রায় ৪ শতাধিক নেতাকর্মী উপস্থিত ছিলেন।

সমাবেশে শাখা ছাত্রলীগের সভাপতি রেজাউল হক রুবেল বলেন, আবরার আমাদের ভাই। আমাদের শরীরে যে রক্ত আছে তা আবরারের শরীরেও প্রবাহিত হচ্ছে। যারা তাকে হত্যা করেছে তারা কোন দেশের নয়, দলের নয়, গোষ্ঠীর নয়। তারা শুধুমাত্রই খুনি।

তিনি আরো বলেন, ঢাকা বিশ্ববিদ্যালয়ের শহীদ মিনারে বসে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের ছাত্রলীগকে দেশের সর্বশ্রেষ্ঠ সন্ত্রাসী সংগঠন হিসেবে আখ্যা দেয় ভিপি নুরুল হক নুর। আমরা তার পাগলামির জবাব দেবো। ভিপি নুর মিডিয়াকে নিয়ে রাজনীতি করছে। আমরা বলি, আপনি ঢাবিতে আছেন, ঢাবিতে থাকেন। চবি ছাত্রলীগ নিয়ে মাথা ঘামাবেন না।

শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক ইকবাল হোসেন টিপু বলেন, যে ঘটনাটি ঘটেছে তা অত্যন্ত অমানবিক ও ঘৃণিত। যারাই নৃশংস কর্ম ঘটিয়েছে আমরা তাদের শাস্তি চাই।

এসময় তিনি ডাকসুর ভিপি নুরুল হক নুরকে ‘পাগলা’ হিসেবে মন্তব্য করে বলেন, তার নৈতিক স্খলন ঘটেছে। তার কাজ হচ্ছে চবি ছাত্রলীগ নিয়ে উল্টাপাল্টা মন্তব্য করা।

পিডিএসও/তাজ