আবরারের রুমমেট মিজান গ্রেফতার

প্রকাশ : ১০ অক্টোবর ২০১৯, ১৫:১৭ | আপডেট : ১০ অক্টোবর ২০১৯, ১৫:২৬

অনলাইন ডেস্ক
কালো টি-শার্ট পরিহিত মিজান

বুয়েট শিক্ষার্থী আবরার ফাহাদ হত্যায় এবার তার রুমমেট মো. মিজানুর রহমানকে গ্রেফতার করেছে গোয়েন্দা পুলিশ। বৃহস্পতিবার বেলা সাড়ে ১২টার দিকে বুয়েটের শেরে বাংলা হলের ১০১১ নম্বর কক্ষ থেকে তাকে গ্রেফতার করা হয়।

ঢাকা মহানগর পুলিশ উপকমিশনার মোহাম্মদ মাসুদুর রহমান এ তথ্য নিশ্চিত করেছেন।

মাসুদুর রহমান জানান, আবরার হত্যাকাণ্ডে এ নিয়ে মোট ১৫ জনকে পুলিশ গ্রেফতার করেছে। তাদের মধ্যে ১৩ জনকে রিমান্ডে নিয়ে জিজ্ঞাসাবাদ করে বেশ কিছু তথ্য পাওয়া গেছে।

গ্রেফতার আবরারের রুমমেট মিজান বুয়েটের ওয়াটার রির্সোসেস ইঞ্জিনিয়ারিং বিভাগের তৃতীয় বর্ষের ছাত্র। আবরারের বাবার করা হত্যা মামলায় ১৯ জনের মধ্যে মিজানের নাম নেই বলে তিনি জানান। 

এর আগে বুয়েট ছাত্রলীগের আইনবিষয়ক উপ সম্পাদক সিভিল ইঞ্জিনিয়ারিং বিভাগের ছাত্র অমিত সাহকে বৃহস্পতিবার সকালে ঢাকার সবুজবাগ এলাকার একটি বাসা থেকে গ্রেফতার করা হয়।

এদিকে আবরার ফাহাদ ছিলেন শেরে বাংলা হলের ১০১১ নম্বর কক্ষের আবাসিক ছাত্র। ওই কক্ষে তার সঙ্গে থাকতেন ১৬তম ব্যাচের মিজান, ১৭তম ব্যাচের রাফি এবং যন্ত্র প্রকৌশলের তানভির আহমেদ অন্তিম।

ফেসবুকে মন্তব্যের সূত্র ধরে গত রোববার রাতে শিবির সন্দেহে আবরারকে তার কক্ষ থেকে ডেকে নিয়ে ২০১১ নম্বর কক্ষে নিয়ে যায় বুয়েট ছাত্রলীগের একদল নেতাকর্মী। সেখানে তাকে কয়েক ঘণ্টা ধরে পেটানোর পর আবরারের মৃত্যু হলে তার লাশ ফেলে রাখা হয় সিঁড়িতে। 

এদিকে আবরার হত্যার ঘটনায় ১৯ জনকে আসামি করে তার বাবা বরকত উল্লাহ ঢাকার চকবাজার থানায় মামলা করেন।

পিডিএসও/তাজ