আবরার হত্যার প্রতিবাদে ইবিতে মোমবাতি প্রজ্জ্বলন

প্রকাশ | ১০ অক্টোবর ২০১৯, ০৮:৪৫

ইবি প্রতিনিধি

বুয়েট শিক্ষার্থী আবরার ফাহাদ হত্যার প্রতিবাদে ও সন্ত্রাসমুক্ত নিরাপদ ক্যাম্পাসের দাবিতে বিক্ষোভ মিছিল এবং মোমবাতি প্রজ্জ্বলন কর্মসূচি পালন করেছে ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) শিক্ষার্থীরা।

বিশ্ববিদ্যালয় শাখা ছাত্র ইউনিয়ন ও ছাত্র মৈত্রীর যৌথ আয়োজনে বুধবার সন্ধ্যায় বিশ্ববিদ্যালয়ের শহীদ মিনারের পাদদেশে এ মোমবাতি প্রজ্জ্বলন কর্মসূচি পালন করেন তারা।

মোমবাতি প্রজ্জ্বলন শেষে এক সংক্ষিপ্ত সমাবেশ হয়। সমাবেশে আবরার হত্যার খুনিদের শাস্তি কার্যকরের দাবিসহ সারাদেশে বিভিন্ন স্থানে আন্দোলনে পুলিশি বাধার তীব্র নিন্দা জানান বক্তারা।

এছাড়া দেশের বিভিন্ন বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসের আবাসিক হলগুলোতে ক্ষমতাসীন ছাত্র সংগঠনের টর্চার সেল নামক আজাব খানা বন্ধের মাধ্যমে নিরাপদ ক্যাম্পাস নিশ্চিতকরণের দাবি জানানো হয়। পরে বুয়েট শিক্ষার্থী আবরার ফাহাদের আত্মার মাগফিরাত কামনায় এক মিনিট নীরবতা পালন করা হয়।

এর আগে সন্ধ্যায় একই দাবিতে প্রগতিশীল ছাত্র সমাজের ব্যানারে ক্যাম্পাসের জিয়া মোড় থেকে বিক্ষোভ মিছিল বের হয়। মিছিলটি ক্যাম্পাসের টিএসসিসি, ডায়না চত্বর ও মৃত্যুঞ্জয়ী মুজিব হয়ে শহীদ মিনার চত্বরে গিয়ে শেষ হয়।

পিডিএসও/হেলাল