চবি প্রতিনিধি

  ০৯ অক্টোবর, ২০১৯

বৃষ্টি উপেক্ষা করে আন্দোলনে চবি ছাত্রীরা

বাংলাদেশ প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী আবরার ফাহাদ হত্যার প্রতিবাদ ও দ্রুত বিচারের দাবিতে আন্দোলন করেছে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের ছাত্রীরা। এ সময় বৃষ্টিকে উপেক্ষা করে মিছিল ও বিক্ষোভ প্রদর্শন করেন তারা।

বুধবার সকাল সাড়ে ১০টার দিকে শামসুন্নাহার হল থেকে ছাত্রীরা বিক্ষোভ মিছিল নিয়ে বের হন। পরে বিভিন্ন হল থেকে একত্রিত হয়ে শহীদ মিনারে ঘণ্টাখানেক মানববন্ধন শেষে মিছিল সহকারে কাটাপাহাড় রাস্তা দিয়ে জিরো পয়েন্টে অবস্থান নেন।

এ সময় তারা 'যদি তুমি চুপ থাকো তবে তুমি বেশ, যদি তুমি অন্যায়ের প্রতিবাদ করো তবে তুমি শেষ', ভারতীয় আগ্রাসন থেকে দেশকে মুক্ত করতে হবে', 'দেশের পক্ষে মীরজাফরদের প্রতিবাদ করলে শেষ! হায় দেশ তুমি শেষ' দেশের স্বার্থবিরোধী চুক্তি বাতিল করো' ইত্যাদি স্লোগানের প্ল্যাকার্ড প্রদর্শন করেন। পাশাপাশি 'জেগে ওঠো চবিয়ান, যদি যায় যাক প্রাণ', 'বুয়েট তোমার ভয় নাই, আমরা আছি লক্ষ বোন', 'দেশবিরোধী চুক্তি, মানি না মানবো না' স্লোগান দিতে থাকেন তারা।

শিক্ষা ও গবেষণা ইন্সটিটিউটের ২০১৩-১৪ শিক্ষাবর্ষের ছাত্রী ফাহমিদা ইসলাম নাজু বলেন, শুধু একটি ফেসবুক স্ট্যাটাসের কারণে একজন ছেলেকে হত্যা করা হবে কেন? দেশকে ভালবাসাই কি তার অপরাধ? আবার অমিত সাহাকে চার্জশিট থেকেও বাদ দেওয়া হয়েছে। আমরা চাই বিচার নিয়ে যেন কোনো প্রহসন না হয়।

আধুনিক ভাষা ইন্সটিটিউটের ২০১৬-১৭ শিক্ষাবর্ষের ছাত্রী তাসনিমা তাবাসসুম বলেন, কোনো হত্যাকাণ্ডেরই আমরা বিচার পাই না। চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়েও এর আগে অনেক হত্যার ঘটনা ঘটেছে৷ কিন্তু বিচার হয়নি। এটার ক্ষেত্রে যেন এমনটা না হয়।

এছাড়া আয়শা সিদ্দিকা নবিয়া বলেন, আমি সাধারণ শিক্ষার্থী। আমিই আবরার। আমি আজ আমার ভাইয়ের বিচার দাবিতে নেমে এসেছি। কেন তারা একজন শিক্ষার্থী হয়ে অন্য শিক্ষার্থীকে মারতে যায়? এ অধিকার তাদের কে দিয়েছ?

এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রক্টর রেজাউল করিম বলেন, তাদের আন্দোলনকে আমরা সাপোর্ট করি। আমরা আশা করি, তারা বিতর্কিত কোনো বিষয় এর মধ্যে নিয়ে আসবে না। শান্তিপূর্ণ আন্দোলন করবে৷

পিডিএসও/হেলাল

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
চবি,বিক্ষোভ,মানববন্ধন,চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close