আবরার হত্যার প্রতিবাদে সন্ধ্যায় মোমবাতি প্রজ্জ্বলন

প্রকাশ : ০৯ অক্টোবর ২০১৯, ১১:২৬ | আপডেট : ০৯ অক্টোবর ২০১৯, ১২:২৪

প্রতিদিনের সংবাদ ডেস্ক

বুয়েট ছাত্র আবরার ফাহাদকে পিটিয়ে হত্যার ঘটনায় ১০ দফা দাবি বাস্তবায়নে সন্ধ্যা ৭টায় মোমবাতি প্রজ্জ্বলন কর্মসূচি ঘোষণা করেছেন শিক্ষার্থীরা। এছাড়া সাধারণ শিক্ষার্থীদের একাংশ আজ কালো পতাকা মিছিলের আয়োজন করেছে।

বুধবার বেলা ১১টার দিকে আন্দোলনকারী শিক্ষার্থীরা মোমবাতি প্রজ্জ্বলন কর্মসূচি ঘোষণা করেন। শিক্ষার্থীদের দাবির মধ্যে রয়েছে—আবরার ফাহাদকে পিটিয়ে হত্যার বিচার, শেরে বাংলা হলের প্রভোস্টকে ১১ অক্টোবরের মধ্যে প্রত্যাহার, আবাসিক হলে শারীরিক ও মানসিক নির্যাতন বন্ধ ও পূর্বের সব ঘটনার তদন্ত।

আজ দুপুর ১২টায় আবরার হত্যার প্রতিবাদে কালো পতাকা মিছিল করা হবে বলে জানিয়েছেন কয়েকজন আন্দোলনকারী। এক ফেসবুক পোস্টে আন্দোলনকারীরা জানান, ভারতের সঙ্গে চুক্তির প্রতিবাদ জানাতে গিয়ে আবরার নিহত হয়েছে। সকলে আসুন আবরারকে যারা নির্মমভাবে হত্যা করেছে তাদের বিচারে ঐক্যবদ্ধ হয়ে প্রতিবাদ জানাই। আবরার হত্যার প্রতিবাদে আজ দুপুর ১২টায় ঢাবির রাজু ভাস্কর্য থেকে কালো পতাকা মিছিল শুরু হবে।

বুয়েটের শেরে বাংলা হলে আবরার ফাহাদের হত্যাকাণ্ডের প্রতিবাদে ১০ দফা দাবি নিয়ে আন্দোলনে নেমেছেন শিক্ষার্থীরা। বুধবার সকাল থেকে এ আন্দোলন শুরু হয়। আন্দোলনে ছাত্রদের পক্ষ থেকে ১০ দফা দাবি তুলে ধরা হয়। 

পিডিএসও/হেলাল