ঢাবি প্রতিনিধি

  ২৩ সেপ্টেম্বর, ২০১৯

৩ সাংবাদিক আহত

ঢাবি ক্যাম্পাসে ছাত্রদলের ওপর ছাত্রলীগের হামলা

ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি) ক্যাম্পাসে ছাত্রদল নেতাকর্মীদের ওপর ছাত্রলীগ কর্মীদের হামলার অভিযোগ উঠেছে। সোমবার দুপুর সাড়ে ১২ টার পর থেকে দফায় দফায় এ হামলার ঘটনা ঘটে। এতে ছাত্রদলের অন্তত ১০ জন আহত হওয়ার খবর পাওয়া গেছে।

এদিকে ঘটনার সময় পেশাগত দায়িত্বপালনকালে ৩ জন ক্যাম্পাস সাংবাদিকের ওপরও হামলা চালায় ছাত্রলীগের কর্মীরা। দৈনিক প্রতিদিনের সংবাদের রাফাতুল ইসলাম রাফি, বিজনেজ বাংলাদেশের আফছার মুন্না এবং স্টুডেন্ট জার্নালের আনিসুর রহমান হামলায় আহত হয়েছেন।

ছাত্রলীগের হামলাকারীদের মধ্যে প্রাথমিকভাবে ৪ জনকে চিনতে পেরেছেন আহতরা। তারা হলো, মাস্টারদা সূর্যসেন হলের যুগ্ম সম্পাদক শরিফুল ইসলাম শপু, স্যার এ এফ রহমান হলের সহ-সভাপতি হোসেন মাহমুদ আপেল, কবি জসীমউদ্দিন হলের উপদপ্তর সম্পাদক মহসীন আলম তালুকদার ও বিজয় একাত্তর হলের সহসভাপতি আব্দুল্লাহ আল ফারিয়াল।

প্রত্যক্ষদর্শীরা জানায়, ছাত্রদলের নতুন সাধারণ সম্পাদক ইকবাল হোসেন শ্যামল দুপুরে ক্যাম্পাসের হাকিম চত্বরে মাই টিভিতে সাক্ষাৎকার দিচ্ছিলেন। ছাত্রলীগের ঢাকা বিশ্ববিদ্যালয় শাখার সভাপতি সনজিত চন্দ্র দাস এ সময় সাত-আটজন নেতাকর্মী নিয়ে সেখানে যান এবং ছাত্রদলের নেতাকর্মীদের এলাকা ছেড়ে চলে যেতে বলেন।

এর কিছুক্ষণ পর ছাত্রদলের নেতাকর্মীরা টিএসসিতে গেলে সনজিতের অনুসারীরা রড, লাঠিসোঁটা নিয়ে তাদের ওপর চড়াও হয়। এর কিছুক্ষণ পর দোয়েল চত্বর এবং হাকিম চত্ত্বরেও হামলার ঘটনা ঘটে।

ঢাকা বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রদলের যুগ্ম সম্পাদক সাইদ মাহমুদ জুয়েল বলেন, ছাত্রলীগের নেতা-কর্মীরা জয় বাংলা স্লোগান দিয়ে অর্তকিতে হামলা চালায় আমাদের ওপর। ১০-১৫ জন নেতাকর্মী আহত হয়েছেন। তাদের মধ্যে ১০ জনকে ঢাকা মেডিকেল কলেজ ও হাসপাতালে ভর্তি করা হয়েছে।

এদিকে ঘটনার পরপরই ঢাকা বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতিতে আসেন ছাত্রলীগের ঢাবি শাখার সভাপতি সনজিত চন্দ্র দাস ও সাধারণ সম্পাদক সাদ্দাম হোসাইন।

সনজিত চন্দ্র দাস বলেন, ছাত্রলীগের অতি উৎসাহী কিছু নেতাকর্মী এ হামলা চালিয়েছে,আমি দুঃখ প্রকাশ করছি। প্রত্যেক ছাত্রসংগঠন গণতান্ত্রিক প্রক্রিয়াতে তাদের রাজনৈতিক কর্মকাণ্ড পরিচালনা করবে। হামলাকারীদের দ্রুত শনাক্ত করে তাদের বিরুদ্ধে সাংগঠনিক ব্যবস্থা নেওয়া হবে।

তিনি আরও জানান, এই হামলার ঘটনায় ছাত্রলীগের কোনো নির্দেশনা ছিল না। আমি এবং সাদ্দাম এই ঘটনার বিষয়ে ওয়াকিবহালও ছিলাম না।

পিডিএসও/তাজ

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
ছাত্রদল,ছাত্রলীগ,ঢাবি ক্যাম্পাস,ছাত্রলীগের হামলা
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close