আন্দোলনের মুখে ইবিতে নতুন প্রক্টর

প্রকাশ : ২৩ সেপ্টেম্বর ২০১৯, ০৯:৩৯

ইবি প্রতিনিধি

ছাত্রলীগের তীব্র আন্দোলনের মুখে ইসলামী বিশ্ববিদ্যালেয়ের (ইবি) প্রক্টর অধ্যাপক ড. মাহবুবর রহমানকে অব্যহতি দেওয়া হয়েছে।

তারস্থলে বিশ্ববিদ্যালয়ের বর্তমান ছাত্র উপদেষ্টা অধ্যাপক ড. পরেশ চন্দ্র বর্ম্মণকে প্রক্টর হিসেবে সাময়িকভাবে দায়িত্ব দেওয়ার হয়েছে। রোববার দিনভর আন্দোলনের পর রাত ১০টার দিকে উপাচার্য অধ্যাপক ড. হারুন উর রশিদ আসকারী নতুন প্রক্টর নিয়োগ দেন।

জানা যায়, গত শনিবার প্রক্টর পদে অধ্যাপক ড. মাহবুবর রহমানের যোগদানের পরই তার অপসারণ দাবিতে আন্দোলনে নামেন শাখা ছাত্রলীগের একাংশে নেতাকর্মীরা। এরপর রোববার দুপুরে বিক্ষোভ মিছিল ও বিশ্ববিদ্যালেয়ের প্রধান ফটকে তালা লাগিয়ে দেন তারা। পরে ছাত্রলীগের সাথে আলোচনায় বসে বিশ্ববিদ্যালেয় প্রশাসন। 

আলোচনায় প্রশাসন ছাত্রলীগের কাছে কয়েকদিনের সময় চান। কিন্তু তারা তা না মেনে বিকেল সাড়ে ৪টার দিকে প্রশাসন ভবনের সামনে অবস্থান নিয়ে প্রশাসন ভবনের গেটে তালা লাগিয়ে দেয়।

এরপর প্রশাসনিক কর্তাব্যক্তিরা একাধিকবার নিজেদের মধ্যে এবং ছাত্রলীগের সাথে আলোচনায় বসেন। পরে রাত সাড়ে ১০টার দিকে প্রক্টর অধ্যাপক মাহবুবর রহমানকে অব্যহতি দেওয়া হয়।

একইসাথে তারস্থলে নতুন প্রক্টর হিসেবে ছাত্র উপদেষ্টা অধ্যাপক পরেশ চন্দ্রকে দায়িত্ব দেন উপাচার্য। পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত তিনি একইসাথে প্রক্টর ও ছাত্র উপদেষ্টার দায়িত্ব পালন করবেন।

পিডিএসও/হেলাল