মধুর ক্যান্টিনে ছাত্রলীগ-ছাত্রদলের ‘স্লোগানযুদ্ধ’

প্রকাশ : ২২ সেপ্টেম্বর ২০১৯, ১৭:৪১

ঢাবি প্রতিনিধি

কমিটি ঘোষণার পর রোববার প্রথমবারের মতো ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) মধুর ক্যান্টিনে এসেছে জাতীয়তাবাদী ছাত্রদলের নেতাকর্মীরা। এসময় ছাত্রলীগের নেতাকর্মীরাও সেখানে অবস্থান নিলে পাল্টাপাল্টি ‘স্লোগানযুদ্ধ’ চলে কিছুক্ষণ।

রোববার সকাল ১১টায় ছাত্রদলের নব নির্বাচিত দুই শীর্ষ নেতা ফজলুর রহমান খোকন ও ইকবাল হোসেনের নেতৃত্বে প্রায় দুই শতাধিক নেতাকর্মী মধুর ক্যান্টিনে আসেন। এসময় তারা মধুর ক্যান্টিনের এক পাশে কয়েকটি টেবিল জুড়ে অবস্থান নেন। ‘জিয়া, খালেদা’ বলে স্লোগান দিতে দেখা যায় তাদের।

এদিকে পাশেই কয়েকটি টেবিল জুড়ে বাংলাদেশ ছাত্রলীগের কেন্দ্রীয় ও বিশ্ববিদ্যালয় কমিটির চারনেতা কয়েকশ নেতাকর্মীসহ অবস্থান নেন। ছাত্রদলের স্লোগানের বিপরীতে তারা ‘ভুয়া, ভুয়া’, ‘ছাত্রদলের চামড়া তুলে নেব আমরা’ প্রভৃতি স্লোগান দিতে থাকে। এতে কিছুক্ষণের জন্য মধুর ক্যান্টিনে উত্তেজনাকর পরিবেশের সৃষ্টি হয়।

পরে ছাত্রদলের শীর্ষ দুই নেতা নেতাকর্মীদের নিয়ে মধুর ক্যান্টিনে কিছুক্ষণ অপেক্ষা করার পর সেখান থেকে বের হয়ে তারা উপাচার্য ড. আখতারুজ্জামানের সঙ্গে দেখা করতে তার কার্যালয়ের দিকে যান।

এর আগে ছাত্রদলের সাধারণ সম্পাদক ইকবাল হোসেন শ্যামল ছাত্রলীগের পক্ষ থেকে ‘সৌজন্যমূলক আচরণ’ পাননি বলে অভিযোগ করে গণমাধ্যমকে বলেন, ‘ আমরা শিক্ষার্থীদের অধিকার নিয়ে কাজ করতে চাইছি। সে জন্য এখানে এসেছি। আজকে এখানে আমাদের বিরুদ্ধে নানা উসকানিমূলক স্লোগান দেওয়া হয়েছে। তাদের সঙ্গে আমরা সৌজন্য সাক্ষাৎ করতে চেয়েছিলাম কিন্তু তারা সে সৌজন্যতাবোধ দেখায়নি। এটি আসলে ভিন্নমতের প্রতি এক ধরনের বাধা।’

পিডিএসও/রি.মা