জাবিতে ভর্তিচ্ছুদের ‘বাইক সার্ভিস’ দেবে ছাত্রলীগ

প্রকাশ : ২১ সেপ্টেম্বর ২০১৯, ২১:০৬

জাবি প্রতিনিধি

রোববার থেকে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) ২০১৯-২০ শিক্ষাবর্ষের স্নাতক (সম্মান) শ্রেণির ভর্তি পরীক্ষা শুরু হচ্ছে। আর এই ভর্তি পরীক্ষায় অংশগ্রহণকারী পরীক্ষার্থীদের যাতায়াতের সুবিধার জন্য বিনামূল্যে ‘বাইক সার্ভিস’-এর ব্যবস্থা করেছে শাখা ছাত্রলীগ। এজন্য সংগঠনটি ৫০টি বাইক প্রস্তুত রেখেছে।

শনিবার সন্ধ্যায় জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতির কার্যালয়ে সাংবাদিকদের সাথে এক সৌজন্য সাক্ষাতের সময় শাখা ছাত্রলীগের সভাপতি মো. জুয়েল রানা এ তথ্য জানান।

মো. জুয়েল রানা বলেন, যেসব ভর্তিচ্ছুর দ্রুততম সময়ে পরীক্ষা কেন্দ্রে পৌঁছানো প্রয়োজন, আমরা তাদেরকে বিনামূল্যে বাইকের মাধ্যমে কেন্দ্রে পৌঁছে দেব। 

এদিকে ভর্তিচ্ছুদের সার্বিক সহযোগিতার জন্য বিভিন্ন পদক্ষেপ নিয়েছে শাখা ছাত্রলীগ। এসবের মধ্যে রয়েছে ৩টি ভর্তি তথ্য কেন্দ্র, প্রাথমিক চিকিৎসা সহায়তা কেন্দ্র, ভর্তিচ্ছুদের আবাসন ও পড়ালেখার ব্যবস্থা নিশ্চিতে প্রতিটি হলে মনিটরিং সেল, পরীক্ষা কেন্দ্রের সামনে সুপেয় পানির ব্যবস্থা, পথ নির্দেশিকা স্থাপন, ক্যাম্পাসের নিরাপত্তা ও ট্রাফিক শৃঙ্খলা নিশ্চিতে স্বেচ্ছাসেবী নিয়োগ ও বিভিন্ন স্থানে ময়লার ঝুড়ি স্থাপন।

পিডিএসও/রি.মা