সিনেট থেকে অব্যাহতি চান শোভন

প্রকাশ : ১৬ সেপ্টেম্বর ২০১৯, ১৭:২২

ঢাবি প্রতিনিধি

ব্যক্তিগত সমস্যার কারণে ঢাকা বিশ্ববিদ্যালয়ের সিনেট থেকে অব্যাহতি চেয়ে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ড. আখতারুজ্জামানের কাছে চিঠি দিয়েছেন ছাত্রলীগের সদ্য সাবেক সভাপতি রেজওয়ানুল হক চৌধুরী শোভন।

সোমবার বিকেল ৪ টায় তার পক্ষে উপাচার্যের নিকট পদত্যাগপত্র জমা দেয় বাংলাদেশ ছাত্রলীগের দপ্তর সম্পাদক আহসান হাবিব ও ডাকসু সদস্য রফিকুল ইসলাম সবুজ।

ঢাকা বিশ্ববিদ্যালয়েল সিনেটে পাঁচজন ছাত্র প্রতিনিধি থাকে। ঢাকা বিশ্ববিদ্যালয়ের বার্ষিক সিনেট অধিবেশন অনুষ্ঠিত হয় গত ২৬ জুন। এতে পাঁচজন ছাত্র প্রতিনিধির মধ্যে ছাত্রলীগের কেন্দ্রীয় সভাপতি রেজওয়ানুল হক চৌধুরী শোভন ও ঢাবি শাখা ছাত্রলীগের সভাপতি সনজিত চন্দ্র দাস সিনেট সদস্য হিসেবে মনোনীত হয়। বাকি তিনজন হলেন- ডাকসু ভিপি নুরুল হক নুর, জিএস গোলাম রাব্বানী ও সদস্য তিলোত্তমা শিকদার।

এ বিষয়ে ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. আখতারুজ্জামান বলেন, ‘আমি অব্যাহতিপত্র পেয়েছি। এই ব্যাপারে বিধিমোতাবেক সিদ্ধান্ত নেওয়া হবে।’

প্রসঙ্গত, অর্থ কেলেঙ্কারিসহ বিভিন্ন অভিযোগের পরিপ্রেক্ষিতে  গত শনিবার রাতে কমিটি দেয়ার চৌদ্দতম মাসের মাথায় বাংলাদেশ ছাত্রলীগের সভাপতি রেজওয়ানুল হক চৌধুরি শোভন ও সাধারণ সম্পাদক গোলাম রাব্বানিকে নিজ নিজ পদ থেকে অব্যাহতি দেয়া হয়।

পিডিএসও/রি.মা