জাবিতে বিক্ষোভ মিছিল

উপাচার্যের বিরুদ্ধে ওঠা দুর্নীতির অভিযোগের তদন্ত দাবি

প্রকাশ : ১৫ সেপ্টেম্বর ২০১৯, ১৯:০৪

জাবি প্রতিনিধি

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) উপাচার্যের বিরুদ্ধে ওঠা উন্নয়ন প্রকল্পের বরাদ্দ থেকে ছাত্রলীগকে ‘টাকা দেওয়ার’ অভিযোগের তদন্ত দাবিতে বিক্ষোভ মিছিল করেছে বেশ কিছুদিন ধরে আন্দোলন করা শিক্ষার্থীরা। রোববার দুপুরে ‘দুর্নীতির বিরুদ্ধে জাহাঙ্গীরনগরের’ ব্যানারে বিশ্ববিদ্যালয়ের সমাজবিজ্ঞান অনুষদের সামনে থেকে মিছিলটি শুরু হয়ে ‘মুরাদ চত্বরে’ গিয়ে সমাবেশের মাধ্যমে শেষ হয়।

সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্টের (মার্ক্সবাদী) সাধারণ সম্পাদক সুদিপ্ত দে’র সঞ্চালনায় সমাবেশে ছাত্র ইউনিয়নের সদস্য রাকিবুল রনি বলেন, উপাচার্য কোনো তদন্তের দিকে না গিয়ে নিজেকে নির্দোষ দাবি করছেন। তিনি বলেছেন কোনো টাকা লেনদেন করেননি, আমরা তার এমন বক্তব্যের প্রতিবাদ জানাচ্ছি। উপাচার্যকে তদন্ত করে নিজেকে নির্দোষ প্রমাণ করতে হবে।

ছাত্রফ্রন্টের সাংগঠনিক সম্পাদক শোভন রহমান বলেন, উপাচার্যের কাছে কেন্দ্রীয় ছাত্রলীগ টাকা দাবি করেছে সেটা তিনি এতদিন কেন প্রকাশ করেননি। আমরা এর সঠিক উত্তর চাই। আপনি এ সকল বিষয় আমাদের সামনে প্রকাশ করুন।

বাংলাদেশ সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদ জাবি শাখার মুখপাত্র খান মুনতাসির আরমান বলেন, জাহাঙ্গীরনগরের এই দুর্নীতির করাল গ্রাস দেশের সবাইকে ছুঁয়ে গেছে। দুর্নীতি সবার সামনে আজ উন্মুক্ত।

পিডিএসও/হেলাল