জাবি প্রতিনিধি

  ১৪ সেপ্টেম্বর, ২০১৯

ছাত্রলীগকে টাকা দেওয়ার অভিযোগ ‘মিথ্যা গল্প’ : জাবি উপাচার্য

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের উন্নয়ন প্রকল্প থেকে ‘শাখা ছাত্রলীগকে ১ কোটি ৬০ লাখ টাকা দেয়া হয়’ কেন্দ্রীয় ছাত্রলীগের সাধারণ সম্পাদকের এমন অভিযোগকে ‘মিথ্যা গল্প’ অ্যাখ্যা দিয়েছেন উপাচার্য অধ্যাপক ফারজানা ইসলাম। তিনি বলেছেন, ‘ছাত্রলীগ মিথ্যা গল্প ছুঁড়েছে। আমি তাদেরকে চ্যালেঞ্জ ছুঁড়ে দিলাম।’ শনিবার দুপুরে নিজ বাসভবনে সাংবাদিকদের সাথে আলাপকালে উপাচার্য ‘টাকা প্রদানের’ অভিযোগ অস্বীকার করে এসব কথা বলেন।

সম্প্রতি প্রধানমন্ত্রী বরাবর লেখা এক চিঠিতে কেন্দ্রীয় ছাত্রলীগের সাধারণ সম্পাদক গোলাম রাব্বানী জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের উপাচার্যের কাছে ‘চাঁদা দাবির’ অভিযোগের ব্যাখ্যা দেন। সেখানে তিনি লেখেন, “উপাচার্য ম্যামের স্বামী ও ছেলে বিশ্ববিদ্যালয় ছাত্রলীগকে ব্যবহার করে কাজের ডিলিংস করে মোটা অঙ্কের কমিশন বাণিজ্য করেছেন। যার পরিপ্রেক্ষিতে ঈদুল আজহার পূর্বে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগকে ১ কোটি ৬০ লাখ টাকা দেওয়া হয়।”

গোলাম রাব্বানীর এমন অভিযোগের বিরুদ্ধে চ্যালেঞ্জ জানিয়ে উপাচার্য সাংবাদিকদের বলেন, ‘এ বিষয়ে আমি তদন্ত করতে বলব- বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশনকে, মাননীয় আচার্যকে। আমি যাব তাদের কাছে, বলবো। এতে আমার কোনও সমস্যা নেই।’

ভিসি দাবি করেন, বিভিন্ন সময় শোভন-রাব্বানী এই বিশ্ববিদ্যালয়ের কাছে নানা দাবি-আবদার করেছে। তাদের সেসব অনৈতিক দাবি আমরা পূরণ করিনি। তাই হতাশ হয়েই তারা আমাদের বিরুদ্ধে এসব মিথ্যা গল্প প্রচার করছে।

প্রকল্পের কাজের সাথে স্বামী ও ছেলের সংশ্লিষ্টতার অভিযোগের বিষয়ে উপাচার্য বলেন, “আমার ছেলে-স্বামী কখনই তাদের ফোন করেনি। বরং তারাই ফোন করে দেখা করতে এসেছিল। তারা টাকার জন্য বিভিন্ন সময় প্রতিনিধি পাঠিয়ে আমাদের কর্মকর্তাদের বিরক্ত (ডিস্টার্ব) করেছে। এখন এসব কথা বলে তারা আমার পরিবারের নিরাপত্তাকেও হুমকির মুখে ফেলে দিয়েছে”।

এদিকে উপাচার্য শাখা ছাত্রলীগকে ‘টাকা দিয়েছেন’ গোলাম রাব্বানীর এমন বক্তব্যকে মিথ্যা আখ্যা দিয়ে পৃথক বিবৃতি দিয়েছে বিশ্ববিদ্যালয় প্রশাসন ও শাখা ছাত্রলীগ।

পিডিএসও/রি.মা

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
জাবি উপাচার্য,ছাত্রলীগ,শোভন-রব্বানী
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close