জবির বিবিএ প্রথমবর্ষের ভর্তি পরীক্ষা শনিবার

প্রকাশ : ১৩ সেপ্টেম্বর ২০১৯, ১৬:৫৬

জবি প্রতিনিধি

জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) বিবিএ প্রথম বর্ষের (ইউনিট-৩,বাণিজ্য শাখা) ভর্তি পরীক্ষা কাল শনিবার। দুই শিফটে নেওয়া হবে পরীক্ষা। জগন্নাথ বিশ্ববিদ্যালয় ও পোগোজ ল্যাবরোটরি স্কুল এন্ড কলেজে অনুষ্ঠিত হবে।

বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ, তথ্য ও প্রকাশনা দপ্তর থেকে এ তথ্য জানা যায়। এবার ইউনিট-৩ (বানিজ্য শাখা) এর ভর্তি পরীক্ষাটি প্রথম শিফটে জোড় সংখ্যার রোলধারীরা সকাল ১০টা থেকে সাড়ে ১১ টা এবং বেজোড় সংখ্যার রোলধারীরা বিকাল ৩টা থেকে সাড়ে ৪টা পর্যন্ত পরীক্ষা দেবে।

পরীক্ষার্থীকে অবশ্যই প্রবেশপত্র সঙ্গে আনতে হবে। কেন্দ্রে পরীক্ষা শুরু ৩০ মিনিট পূর্বেই পরীক্ষার্থীদের আসন গ্রহণ করতে হবে। পরীক্ষা শুরুর ১৫ মিনিট পূর্বেই সকল কেন্দ্রের মূল ফটক বন্ধ করে দেওয়া হবে। এরপর কোনো পরীক্ষার্থী কেন্দ্রে প্রবেশ করতে পারবে না। এছাড়াও পরীক্ষার হলে কোন মোবাইল ফোন, ক্যালকুলেটর, ঘড়ি ও অন্য যেকোনো প্রকার ইলেকট্রনিক ডিভাইস সঙ্গে রাখা বা ব্যবহার সম্পূর্ণ নিষিদ্ধ করা হয়েছে।

ভর্তি পরীক্ষা সংক্রান্ত সব তথ্য বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে (www.jnu.ac.bd) দেওয়া আছে। প্রত্যেক পরীক্ষার্থীকে তার আসন সম্পর্কিত তথ্য তার দেওয়া মোবাইল নম্বরে এএমএস এর মাধ্যমে ইতোমধ্যে জানিয়ে দেওয়া হয়েছে।

বিবিএর আসন সংখ্যা ৫২০ টি এর মধ্যে ৪৬০ টি বাণিজ্য বিভাগের ও ৬০ টি অন্যান্য বিভাগের জন্য। লিখিত এ ভর্তি পরীক্ষায় দুই শিফটে মোট ২২ হাজার ৬শ ৩৩ জন পরীক্ষার্থী অংশ নিচ্ছে। প্রতি আসনের জন্য লড়বেন ৪৩ জন শিক্ষার্থী।

পিডিএসও/তাজ