ঢাবিতে ভর্তিযুদ্ধ শুক্রবার থেকে

সহযোগিতায় মাঠে থাকবে ছাত্রলীগ

প্রকাশ : ১২ সেপ্টেম্বর ২০১৯, ১৪:১৫

ঢাবি প্রতিনিধি

প্রতিবারের মতো এবারও ব্যবসায় শিক্ষা অনুষদভুক্ত ‘গ’ (সি) ইউনিটের পরীক্ষার মধ্যদিয়ে আগামীকাল শুক্রবার থেকে শুরু হচ্ছে ঢাকা বিশ্ববিদ্যালয়ে ২০১৯-২০ শিক্ষাবর্ষে ভর্তিযুদ্ধ।

আগামীকাল সকাল ১০টা থেকে এই পরীক্ষা শুরু হবে। দেড় ঘণ্টা সময়ের এই পরীক্ষা শেষ হবে বেলা সাড়ে ১১টায়। ভর্তি পরীক্ষার আসন বিন্যাস (সিট-প্ল্যান) বিশবিদ্যালয়ের ওয়েবসাইট (www.du.ac.bd) থেকে জানা যাবে।

‘গ’ ইউনিটে এক হাজার ২৫০টি আসনের বিপরীতে আবেদনকারী ২৯ হাজার ৫৮ জন ভর্তিচ্ছু পরীক্ষা দেবে। এছাড়া আগামী ১৪ সেপ্টেম্বর (শনিবার) চ-ইউনিটের সাধারণ জ্ঞান, ২০ সেপ্টেম্বর (শুক্রবার) ক-ইউনিট, ২১ সেপ্টেম্বর (শনিবার) খ-ইউনিট ও ২৭ সেপ্টেম্বর (শুক্রবার) ঘ-ইউনিটের ভর্তি পরীক্ষা হবে।।

জনসংযোগ দপ্তর থেকে জানানো তথ্য মতে, এ বছর বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসের মোট ৫৬টি কেন্দ্রে ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে। পরীক্ষার হলে মোবাইল ফোন বা টেলিযোগাযোগ করা যায় এরূপ কোনো ইলেক্ট্রনিক ডিভাইস/যন্ত্র বহন করা যাবো না। এছাড়া পরীক্ষা চলাকালে ভ্রাম্যমাণ আদালত দায়িত্ব পালন করবে বলে জানানো হয়।

এদিকে দেশের বিভিন্ন প্রান্ত থেকে আগত ভর্তিচ্ছু শিক্ষার্থী ও তাদের অভিভাবকদের সহযোগিতায় মাঠে থাকবে ঢাকা বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগ। এরই পরিপ্রেক্ষিতে ১০টি কর্মসূচির কথাও জানিয়েছেন সংগঠনটির শীর্ষ নেতারা।

আজ দুপুর ১২টার দিকে বিশ্ববিদ্যালয়ের মধুর ক্যান্টিনে সংবাদ সম্মেলন করে সাংবাদিকদের এসব কর্মসূচির কথা জানান বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সভাপতি সনজিত চন্দ্র দাস ও সাধারণ সম্পাদক সাদ্দাম হোসেন। এ সময় মধুর ক্যান্টিনে ছাত্রলীগের কয়েকশত নেতাকর্মী উপস্থিত ছিলেন।

পিডিএসও/হেলাল