reporterঅনলাইন ডেস্ক
  ১১ সেপ্টেম্বর, ২০১৯

নোবিপ্রবিতে ক্লাস শুরু কাল, শিক্ষকদের কর্মবিরতি স্থগিত

লাগাতার কর্মবিরতি স্থগিত করেছেন নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (নোবিপ্রবি) শিক্ষক সমিতি। কাল বৃহস্পতিবার থেকে তারা ক্লাসে ফিরে যাওয়ার ঘোষণা দিয়েছেন।

বিশ্ববিদ্যালয়ের শিক্ষক ড. ফিরোজ আহমেদের ওপর হামলাকারীদের দৃষ্টান্তমূলক শাস্তি নিশ্চিতকরণের দাবিতে লাগাতার কর্মবিরতির ৩ দিনের মাথায় এই ঘোষণা দেয়া হলো।

বিশ্ববিদ্যালয়ের শিক্ষক সমিতির সভাপতি ও সাধারণ সম্পাদক কতৃক স্বাক্ষরিত প্রেস বিজ্ঞপ্তিতে জানানো হয়, বিশ্ববিদ্যালয়ের সর্বোচ্চ প্রশাসনের সাথে দীর্ঘ বৈঠকের প্রেক্ষিতে প্রশাসন কর্তৃক প্রদত্ত সন্তোষজনক নিশ্চয়তায় আস্থা এনে, তদন্ত কমিটির কাজের সুনির্দিষ্ট অগ্রগতি পর্যালোচনা করে এবং সর্বোপরি সাধারণ শিক্ষার্থীদের একাডেমিক ক্ষতি বিবেচনা করে বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি পূর্বঘোষিত অনির্দিষ্টকালের কর্মবিরতি স্থগিত ঘোষণা করছে। কাল ১২ সেপ্টেম্বর (বৃহস্পতিবার) থেকে আমরা ক্লাস রুমে ফিরছি।

এদিকে, তদন্ত রিপোর্ট প্রাপ্তি সাপেক্ষে প্রয়োজনীয় প্রক্রিয়া সম্পন্ন করে প্রশাসন কতৃক দ্রুততম সময়ের মধ্যে যথাযথ শাস্তি প্রদান নিশ্চিত না হলে আমরা আরো কঠোর কর্মসূচি দিতে বাধ্য হবো। তবে প্রশাসনের মনোভাব ও আন্তরিকতায় আমরা সন্তুষ্ট এবং আশা করি আমাদের কর্মসূচি পুনরুজ্জীবিত করার প্রয়োজন পড়বে না। আপনাদের সমর্থন ও সহযোগিতার জন্য অশেষ ধন্যবাদ ও কৃতজ্ঞতা।

এর আগে ৮ সেপ্টেম্বর (রোববার) শিক্ষক সমিতির সভাপতি ড. গাজী মো. মহসিন এবং সাধারণ সম্পাদক নাসির উদ্দিন সাক্ষরিত এক বিবৃতিতে কর্মবিরতির পূর্বঘোষিত কর্মসূচি ঘোষণা করা হয়।

উল্লেখ্য, গত ১ সেপ্টেম্বর রাতে ছাত্রলীগের ২ গ্রুপের সংঘর্ষ চলাকালীন সময়ে আহত হন বিশ্ববিদ্যালয়ের শিক্ষক ড. ফিরোজ আহমেদ। তিনি এখন আহত অবস্থায় ঢাকায় চিকিৎসাধীন রয়েছেন।

পিডিএসও/তাজ

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
নোবিপ্রবি,কর্মবিরতি স্থগিত,বিশ্ববিদ্যালয় প্রশাসন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close