জাবিতে ভর্তি ফরমের মূল্য বৃদ্ধির প্রতিবাদে বিক্ষোভ মিছিল

প্রকাশ : ২১ আগস্ট ২০১৯, ১৯:১৪

জাবি প্রতিনিধি

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) ২০১৯-২০ শিক্ষাবর্ষ স্নাতক (সম্মান) শ্রেণির ভর্তি পরীক্ষার আবেদন ফরমের মূল্য বৃদ্ধির প্রতিবাদে বিক্ষোভ মিছিল করেছে বাংলাদেশ সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদের স্থানীয় শাখার নেতাকর্মীরা।

বুধবার দুপুরে বিশ্ববিদ্যালয়ের সমাজ বিজ্ঞান অনুষদের সামনে থেকে মিছিলটি শুরু হয়ে পুরাতন প্রশাসনিক ভবনের সামনে এসে সমাবেশের মাধ্যমে শেষ হয়। এতে সংহতি প্রকাশ করে জাহাঙ্গীরনগর সাংস্কৃতিক জোট ও শাখা সমাজতান্ত্রিক ছাত্রফ্রন্টের নেতাকর্মীরা অংশ নেয়।

সমাবেশে বাংলাদেশ সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদ জাবি শাখার আহ্বায়ক শাকিল উজ্জামান বলেন, ফরমের মূল্য বাড়ানোর ফলে ভর্তিচ্ছু দরিদ্র ও মধ্যবিত্ত পরিবারগুলো সংকটে পড়ে। শিক্ষকদের এই ভাগ বাটোয়ারার ফলে যেমন দরিদ্র শিক্ষার্থীদের প্রতি শোষণ অন্যদিকে শিক্ষকদের ভোগ বিলাশের মাত্রা বাড়াচ্ছে।

জাহাঙ্গীরনগর সাংস্কৃতিক জোটের সভাপতি আশিকুর রহমান বলেন, গ্রামের একজন কৃষক গরু, জমি বেঁচার টাকা দিয়ে তাদের সন্তানদের বিশ্ববিদ্যালয়ে পড়ানোর জন্য ফরম তোলেন। আর সেই টাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষকরা ভাগ বাটোয়ারা করে নিয়ে যায়। এর থেকে লজ্জার আর কিছু থাকতে পারে না।

এ সময় শাখা সমাজতান্ত্রিক ছাত্রফ্রন্টের মোহাম্মদ দিদার, শাখা সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদের সমন্বয়ক আবু সাঈদ, যুগ্ম আহ্বায়ক আরিফুল ইসলাম, জয়নাল আবেদিন শিশির প্রমুখ বক্তব্য রাখেন।

পিডিএসও/রি.মা