ঢাবি প্রতিনিধি

  ৩১ জুলাই, ২০১৯

ঢাবি

সাদা দলের বর্জনে নীল দলের প্যানেল নির্বাচিত

ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) উপাচার্য প্যানেল নির্বাচনে বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছে নীল দলের প্যানেল।

এই প্যানেল থেকে বর্তমান উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান, উপ-উপাচার্য (প্রশাসন) অধ্যাপক ড. মুহাম্মদ সামাদ এবং বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক ড. এ এস এম মাকসুদ কামাল নির্বাচিত হয়েছেন।

বুধবার বিকেলে সিনেটের চেয়ারম্যান ও ঢাবি উপাচার্য মো. আখতারুজ্জামান বিশ্ববিদ্যালয়ের সভাপতিত্বে নবাব নওয়াব আলী চৌধুরী সিনেট ভবনে সিনেটের বিশেষ অধিবেশনে এই প্যানেল চূূড়ান্তভাবে নির্বাচিত হয়।

নিয়মানুযায়ী এই প্যানেলটি বিশ্ববিদ্যালয়ের আচার্য রাষ্ট্রপতি মো. আবদুল হামিদের কাছে পাঠানো হবে। রাষ্ট্রপতি এই তিন জনের মধ্যে থেকে একজনকে উপাচার্য পদে নিয়োগ দেবেন।

এর আগে ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষকদের সংগঠন সাদা দল এই নির্বাচন বর্জন করে। এছাড়া অন্য দলের কোনো প্যানেলও এতে প্রতিদ্বন্দ্বিতা না করায় আওয়ামীপন্থী শিক্ষকদের সংগঠন নীল দল বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়।

অন্যদিকে গতকাল মঙ্গলবার সন্ধ্যায় নীল দলের এক বৈঠকে ভোটাভুটির মাধ্যমে তিন জনের উপাচার্য প্যানেল চূড়ান্ত করা হয়। এতে বিশ্ববিদ্যালয়ের বর্তমান উপ-উপাচার্য (প্রশাসন) অধ্যাপক ড. মুহাম্মদ সামাদ ৪২ ভোট, উপাচার্য অধ্যাপক ড. আখতারুজ্জামান ৩৬ ভোট ও বিশ্ববিদ্যালয়ের শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক এস এম মাকসুদ কামাল ৩০ ভোট পেয়ে মনোনীত হন।

এছাড়া উপ-উপাচার্য (শিক্ষা) অধ্যাপক ড নাসরীন আহমাদ ২৮ ভোট ও জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড মীজানুর রহমান ২০ ভোট পেয়েছিলেন।

পিডিএসও/তাজ

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
ঢাবি,উপাচার্য প্যানেল,নীল দল
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close