ইবি প্রতিনিধি

  ২৯ জুলাই, ২০১৯

ইবিতে চালু হচ্ছে চারুকলা বিভাগ

ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) কলা অনুষদের অধীনে চালু হচ্ছে চারুকলা বিভাগ। বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশনের (ইউজিসি) অনুমোদন পাওয়ায় আগামী শিক্ষাবর্ষ থেকে নতুন এ বিভাগটিতে ভর্তির সুযোগ পাবেন শিক্ষার্থী।

সোমবার দুপুরে বিষয়টি নিশ্চত করেন বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) এস এম আবদুল লতিফ। তিনি জানান, আমরা ইউজিসির কাছে নতুন ১টি ইনস্টিটিউট ও ৮টি বিভাগ খোলার প্রস্তাব করেছিলাম। পরে ইউজিসি নতুন একটি বিভাগ চারুকলা বা ফাইন আর্টস খোলার অনুমোদন দিয়েছে।

তিনি আরো বলেন, নতুন এ বিভাগটি বিশ্ববিদ্যালয়ের কলা অনুষদের অধীন অন্তর্ভূক্ত হবে। আগামী শিক্ষাবর্ষ (২০১৯-২০) থেকে বিভাগটিতে ভর্তির সুযোগ পাবেন শিক্ষার্থী। প্রতিবছর বিভাগটিতে ৩০ জন করে ছাত্রছাত্রী ভর্তি করা হবে। বিভাগটি বিশ্ববিদ্যালয়ের ৩৪তম বিভাগ হিসেবে যাত্রা শুরু করবে।

বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. হারুন উর রশিদ আসকারী বলেন, বর্তমান প্রশাসন দায়িত্ব নেয়ার পর যুগের চাহিদা ও সময়োপযোগী বেশকিছু বিভাগ চালু করা হয়েছে। আশা করি, নতুন এ বিভাগটি বিশ্ববিদ্যালয়ে ক্রিয়েটিভ কিছু করবে এবং ক্যাম্পাসে প্রগতিশীলতা ও সংস্কৃতি চর্চায় অগ্রণী ভূমিকা পালন করবে।

পিডিএসও/হেলাল

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
চারুকলা,ইবি,ইসলামী বিশ্ববিদ্যালয়
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close