জাবি প্রতিনিধি

  ২৩ জুলাই, ২০১৯

জাবিতে “অপরিকল্পিত” মহাপরিকল্পনা বাতিলের দাবিতে বিক্ষোভ

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) অধিকতর উন্নয়ন প্রকল্পের মহাপরিকল্পনাকে অপরিকল্পিত, অস্বচ্ছ ও অগণতান্ত্রিক আখ্যা দিয়ে তা বাতিল করে পুনর্বিন্যাসের দাবিতে ফের বিক্ষোভ মিছিল করেছে শিক্ষক-শিক্ষার্থী ঐক্যমঞ্চ।

মঙ্গলবার দুপুরে বিশ্ববিদ্যালয়ের সমাজ বিজ্ঞান অনুষদের পূর্ব পাশ থেকে মিছিলটি শুরু হয়ে বিশ্বকবি রবীন্দ্রনাথ ঠাকুর হলের সামনে গিয়ে সংক্ষিপ্ত সমাবেশের মাধ্যমে শেষ হয়।

সমাবেশে নৃবিজ্ঞান বিভাগের অধ্যাপক মানস চৌধুরী বলেন, ‘বিশ্ববিদ্যালয়ে আমাদের কিছুদিন পরপরই প্রকৃতি রক্ষার জন্য আন্দোলন করা লাগে। আমার প্রশ্ন হচ্ছে একটা ক্যাম্পাসকে পরিকল্পিত ভাবে ডিজাইন করা হচ্ছে কি না? প্রশাসন বিশ্ববিদ্যালয়ের সকলের সাথে আলোচনা না করে এরকম সিদ্ধান্ত নিতে পারে না। একটা হলের গায়ে আরেকটা হল তৈরি করা হচ্ছে।’

এ সময় অন্যান্যের মধ্যে বাংলা বিভাগের অধ্যাপক শামীমা সুলতানা, জাহাঙ্গীরনগর সাংস্কৃতিক জোটের সহ-সভাপতি তানভীর আহমেদ, শাখা সমাজতান্ত্রিক ছাত্রফ্রন্টের সাধারণ সম্পাদক মোহাম্মদ দিদার, বাংলাদেশ সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদ জাবি শাখার যুগ্ম আহ্বায়ক জয়নুল আবেদীন শিশির, শাখা সমাজতান্ত্রিক ছাত্রফ্রন্টের (মার্কসবাদী) সাধারণ সম্পাদক মাহাথির মোহাম্মদ প্রমুখ বক্তব্য রাখেন।

এছাড়া মিছিলে অন্যান্যের মধ্যে নৃবিজ্ঞান বিভাগের অধ্যাপক সাঈদ ফেরদৌস ও অধ্যাপক মির্জা তাসলিমা সুলতানা অংশ নেন।

পিডিএসও/রি.মা

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
জাবি,অপরিকল্পিত,মহাপরিকল্পনা,বাতিল,বিক্ষোভ
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close