চবির কলা অনুষদ ভবনে আগুন

প্রকাশ : ০৯ জুলাই ২০১৯, ২১:১০

চবি প্রতিনিধি

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) ইতিহাস কলা অনুষদ ভবনে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। এতে আনুমানিক ১০ লাখ টাকার ক্ষতি হয়েছে বলে জানা যায়। মঙ্গলবার সকাল সাড়ে ১০টার দিকে কলা ও মানববিদ্যা অনুষদ ভবনের ৩য় তলায় ইতিহাস বিভাগের কনফারেন্স রুমে এ অগ্নিকাণ্ড ঘটে। 

প্রত্যক্ষদর্শী সূত্রে জানা যায়, বেলা সাড়ে ১০টার দিকে কলা ভবনের ৩১৫ নম্বর কক্ষটি কালো ধোঁয়ায় আচ্ছন্ন হলে আগুনের বিষয়টি সবার দৃষ্টিগোচর হয়। এ সময় শিক্ষার্থী ও কর্মকর্তারা আগুন নিয়ন্ত্রণের চেষ্টা করে। খবর পেয়ে প্রক্টরিয়াল বডি ও প্রকৌশল দফতরের লোকজন এসে অগ্নিনির্বাপক যন্ত্রের সাহায্যে আগুন নেভাতে সক্ষম হয়। পরে বেলা ১১টায় হাটহাজারি ফায়ার সার্ভিসের দুটি ইউনিট এসে আগুন নিয়ন্ত্রণে আনে।

অগ্নিকাণ্ডের বিষয়ে ইতিহাস বিভাগের সভাপতি বকুল চন্দ্র চাকমা বলেন, শর্টসার্কিট থেকে অগ্নিকাণ্ড হয়ে থাকতে পারে। কক্ষটি ক্লাস ও কনফারেন্স রুম হিসেবে ব্যবহার করা হতো। একটি সংস্থার অনুদানে কক্ষটিতে ডেকোরেশন করা হয়। আগুনে পুড়ে যাওয়ায় আমাদের অন্তত ১০ লাখ টাকার ক্ষয়ক্ষতি হয়েছে।

এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের সহকারী প্রক্টর রেজাউল করিম প্রতিদিনের সংবাদকে বলেন, ইতিহাস বিভাগের একটি কক্ষে অগ্নিকাণ্ডের খবর পেয়ে আমরা সেখানে ছুটে যাই। প্রাথমিকভাবে বিশ্ববিদ্যালয়ের প্রকৌশল দফতরের সহায়তায় আগুন নেভাই। পরে হাটহাজারি ফায়ার সার্ভিস স্টেশনের দুটি ইউনিট এসে আগুন নিয়ন্ত্রণে আনে।

পিডিএসও/হেলাল