প্রধানমন্ত্রী স্বর্ণপদক পাচ্ছেন ইবির ৮ শিক্ষার্থী

প্রকাশ : ০৯ জুলাই ২০১৯, ১৬:২৭ | আপডেট : ০৯ জুলাই ২০১৯, ১৬:৫৩

ইবি প্রতিনিধি

মেধার স্বীকৃতিস্বরূপ প্রধানমন্ত্রী স্বর্ণপদক ২০১৯ প্রাপ্তির জন্য মনোনীত হয়েছেন ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) বিভিন্ন অনুষদের ৮ শিক্ষার্থী। মঙ্গলবার দুপুরে বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) এস এম আবদুল লতিফ বিষয়টি নিশ্চিত করেছেন।

এ বিষয়ে তিনি জানান, বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশন (ইউজিসি) কর্তৃক স্নাতকোত্তর শ্রেণিতে মেধায় অসামান্য অবদান রাখায় এ পদক দেওয়া হচ্ছে। তবে এ স্বর্ণপদক কখন দেওয়া হবে সে বিষয়ে ইউজিসির পক্ষ থেকে বিস্তারিত জানানো হয়নি।

বিশ্ববিদ্যালয়ের একাডেমিক শাখা সূত্রে জানা যায়, ২০১৮ সালে বিশ্ববিদ্যালয়ে স্নাতকোত্তর শ্রেণিতে মেধার স্বাক্ষর রাখায় ধর্মতত্ত্ব অনুষদভূক্ত দাওয়াহ অ্যান্ড ইসলামিক স্টাডিজ বিভাগের মোহা. জাকারিয়া, কলা অনুষদ থেকে আরবি ভাষা ও সাহিত্য বিভাগের শিক্ষার্থী জাহিদুল ইসলাম মনোনীত হয়েছেন। 

আইন অনুষদ থেকে আইন বিভাগের শিক্ষার্থী লাবনী খাতুন, সামাজিক বিজ্ঞান অনুষদ থেকে অর্থনীতি বিভাগের শিক্ষার্থী আলমগীর হোসেন ও ব্যবসায় প্রশাসন অনুষদ থেকে ফিন্যান্স অ্যান্ড ব্যাংকিং বিভাগের শিক্ষার্থী শাহাবুল আলম মনোনীত হয়েছেন।

এছাড়া বিজ্ঞান অনুষদ থেকে মনোনীত হয়েছেন পরিসংখ্যান বিভাগের শাহরিয়ার মোর্শেদ, প্রকৌশল ও প্রযুক্তি অনুষদ থেকে ইনফরমেশন অ্যান্ড কমিউনিকেশন ইঞ্জানিয়ারিং বিভাগের ইমরান হোসেন ভূঁইয়া এবং জীব বিজ্ঞান অনুষদ থেকে ফলিত পুষ্টি ও খাদ্য প্রযুক্তি বিভাগের শিক্ষার্থী নাজনিন আক্তার মনোনিত হয়েছেন।

উল্লেখ্য, ২০০৫ সাল থেকে বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশন (ইউজিসি) মেধাবী শিক্ষার্থীদের প্রধানমন্ত্রী স্বর্ণপদক প্রদান শুরু করে। সম্প্রতি ইউজিসির নিজস্ব ওয়েবসাইটে এ পদকের জন্য মনোনীত দেশের বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের নাম প্রকাশ করা হয়।

পিডিএসও/হেলাল