বামদের ঢাকা-আরিচা মহাসড়ক অবরোধ

প্রকাশ : ০৭ জুলাই ২০১৯, ১১:০৯

জাবি প্রতিনিধি

গ্যাসের মূল্যবৃদ্ধির প্রতিবাদে বাম গণতান্ত্রিক জোটের ডাকা অর্ধদিবস হরতালের সমর্থনে ঢাকা-আরিচা মহাসড়ক অবরোধ করেছে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের প্রগতিশীল ছাত্রজোট। রোববার সকাল সাড়ে ৭টা থেকে সাড়ে ৮টা এবং সাড়ে ৯টা থেকে সাড়ে ১০টা পর্যন্ত দুই দফা বিশ্ববিদ্যালয়ের জয় বাংলা গেটসংলগ্ন মহাসড়ক অবরোধ করেন জোটের নেতাকর্মীরা। পরে সাড়ে ১০টার দিকে জয় বাংলা গেট থেকে একটি মিছিল নিয়ে প্রধান ফটক হয়ে ক্যাম্পাসে প্রবেশ করেন তারা।

অবরোধ চলাকালে শাখা সমাজতান্ত্রিক ছাত্রফ্রন্টের (মার্কসবাদী) সভাপতি মাহাথির মোহাম্মদ বলেন, গ্যাস বাংলাদেশের প্রধান জ্বালানি। এই জ্বালানির মূল্যবৃদ্ধি পেলে বিদ্যুতের দাম বৃদ্ধি পাবে। বিদ্যুতের দাম বৃদ্ধি পেলে সবকিছুরই দাম বেড়ে যাবে। সুতরাং গ্যাসের মূল্যবৃদ্ধি পেলে সাধারণ মানুষের ভোগান্তি বাড়বে, জীবনযাত্রা কঠিন হয়ে যাবে।

বিশ্ববিদ্যালয়ের প্রক্টর আ স ম ফিরোজ উল হাসান বলেন, দেশব্যাপী হরতালের অংশ হিসেবে তারা দুই দফা মহাসড়ক অবরোধ করেছে। খবর পেয়ে আমাদের প্রক্টরিয়াল টিমের সদস্যরা সেখানে গিয়েছিল। তাদেরকে বোঝানো হয়েছে তারা কর্মসূচি পালন করুক কিন্তু যেন সড়ক ছেড়ে দেয়, মানুষের দুর্ভোগ যেন না বাড়ায়। এখন তারা মহাসড়ক ছেড়ে দিয়েছে।

পিডিএসও/হেলাল