চবি প্রতিনিধি

  ২২ মে, ২০১৯

আরেকধাপ এগিয়ে চবির বঙ্গবন্ধু হাই-টেক পার্ক

সমঝোতা চুক্তি স্বাক্ষর

বাংলাদেশ হাই-টেক পার্ক কর্তৃপক্ষের উদ্যোগে ১০০ একর জমিতে বঙ্গবন্ধু হাই-টেক পার্ক নির্মাণের লক্ষ্যে বাংলাদেশ হাই-টেক পার্ক কর্তৃপক্ষ এবং চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের সাথে এক সমঝোতা স্মারক স্বাক্ষরিত হয়েছে।

বুধবার সকাল সাড়ে ১০টায় ঢাকার আগারগাঁওয়ে আইসিটি মন্ত্রণালয়ের সম্মেলনকক্ষে চুক্তি স্বাক্ষর অনুষ্ঠিত হয়। চুক্তি স্বাক্ষর অনুষ্ঠানে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের পক্ষে উপাচার্য প্রফেসর ড. ইফতেখার উদ্দিন চৌধুরী এবং হাই-টেক পার্ক কর্তৃপক্ষের পক্ষে হাই-টেক পার্ক কর্তৃপক্ষের ব্যবস্থাপনা পরিচালক (সেক্রেটারি) হোসনে আরা বেগম স্বাক্ষর করেন।

সমঝোতা স্মারক স্বাক্ষরকালে চবি উপাচার্য বলেন, তথ্য-প্রযুক্তিতে সমৃদ্ধি অর্জন ছাড়া আধুনিক বিশ্বের নব নব চ্যালেঞ্জ মোকাবেলা সম্ভব নয়। এ লক্ষ্যে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়কে একটি বিশ্বমানের আধুনিক বিশ্ববিদ্যালয়ে রূপান্তর করতে বিগত চার বছরে এ বিশ্ববিদ্যালয়ে একাডেমিক, প্রশাসনিক ও ভৌত অবকাঠামো উন্নয়নে অভূতপূর্ব উন্নয়ন-অগ্রগতি সাধিত হয়েছে; যা এখন সকলের কাছে দৃশ্যমান। এই বঙ্গবন্ধু হাই-টেক পার্ক নির্মিত হলে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে শিক্ষক-গবেষক এবং শিক্ষার্থীদের তথ্য-প্রযুক্তিতে আরো সমৃদ্ধি অর্জন ছাড়াও এতদঅঞ্চলে দেশি-বিদেশি বিভিন্ন প্রতিষ্ঠানের বিনিয়োগ যেমন বৃদ্ধি পাবে তেমনি তথ্য-প্রযুক্তিতে দক্ষ শিক্ষার্থীদের এবং ওই এলাকার জনসাধারণের কর্মসংস্থানের সুযোগ অবারিত হবে; সর্বোপরি এতদঅঞ্চলের অর্থনৈতিক উন্নয়নে অভূতপূর্ব সমৃদ্ধি অর্জিত হবে।

অনুষ্ঠানে বঙ্গবন্ধু হাই-টেক পার্ক বাস্তবায়নের ফোকাল পার্সন, চবি কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের সভাপতি ও চবি আইসিটি সেন্টারের পরিচালক প্রফেসর ড. হানিফ সিদ্দিকী ও আইসিটি ডিভিশনের উর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

পিডিএসও/হেলাল

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
বঙ্গবন্ধু হাই-টেক পার্ক,চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়,চবি,আইসিটি
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close