চবিসাসের নতুন সভাপতি ফয়সাল, সম্পাদক জোবায়ের

প্রকাশ : ১৩ মে ২০১৯, ১৭:২৪

চবি প্রতিনিধি

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতির (চবিসাস) ২০১৯ কার্যনির্বাহী পরিষদের নির্বাচন সম্পন্ন হয়েছে। এতে দৈনিক আজাদীর প্রতিনিধি আবদুল্লাহ আল ফয়সাল সভাপতি ও দৈনিক পূর্বদেশ এর জোবায়ের চৌধুরী সাধারণ সম্পাদক নির্বাচিত হয়েছেন।

সোমবার সকাল ১১টা থেকে শুরু হয়ে দুপুর ২ টা পর্যন্ত ভোটগ্রহণ শেষে দুপুর আড়াইটায় ফলাফল ঘোষণা করেন চবিসাসের উপদেষ্টা ও প্রক্টর আলী আজগর চৌধুরী। এ সময় সহকারী প্রক্টর ও নির্বাচন কমিশনার লিটন মিত্র ও নিয়াজ মোর্শেদ রিপন এবং পর্যবেক্ষক হিসেবে চবিসাসের সাবেক সভাপতি হুমায়ুন মাসুদ উপস্থিত ছিলেন।

নির্বাচন কমিশন সূত্রমতে ৩৩ জন সদস্যের মধ্যে ৩১ জন তাদের ভোটাধিকার প্রয়োগ করে নতুন নেতৃত্ব নির্বাচন করেন।কার্যকরী পরিষদের ৭টি পদের মধ্যে সভাপতি ও নির্বাহী সদস্য পদে নির্বাচন অনুষ্ঠিত হয়।

সভাপতি পদে দেশরিভিওর মুমিন মাসুদকে হারিয়ে আবদুল্লাহ আল ফয়সাল নির্বাচিত হয়েছেন।নির্বাহী সদস্য পদে দৈনিক সুপ্রভাত বাংলাদেশের রায়হান উদ্দিন নির্বাচিত হয়েছেন।তার প্রতিদ্বন্দ্বী ছিলেন বাংলাদেশ টুডের রাকিব বিন মোস্তাফা।

এছাড়াও সহ-সভাপতি পদে মিরাজ বাপ্পি (দ্য ডেইলি মিরর),যুগ্ম সাধারণ সম্পাদক পদে আবদুল্লাহ রাকিব (জাগোনিউজ), অর্থ,ক্রীড়া ও সাংস্কৃতিক সম্পাদক পদে মুনাওয়ার রিয়াজ মুন্না (দৈনিক প্রতিদিনের সংবাদ) এবং প্রচার, প্রকাশনা ও দপ্তর সম্পাদক পদে নাজমুস সায়াদাত বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন।

ফলাফল ঘোষণা শেষে প্রক্টর নতুন কমিটিকে অভিনন্দন জানিয়ে সুষ্ঠু নির্বাচন পরিচালনায় সংশ্লিষ্ট সবাইকে ধন্যবাদ জ্ঞাপন করেন।

পিডিএসও/তাজ