জাবি প্রতিনিধি

  ২৯ এপ্রিল, ২০১৯

জাবি থেকে ব্যবসায়ী উদ্ধার, আটক ২

‘অপহরণের দুইদিন পর’ জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) কেন্দ্রীয় খেলার মাঠ থেকে এক ক্ষুদ্র ব্যবসায়ীকে উদ্ধার করা হয়েছে। রোববার রাত ৯টার দিকে আশুলিয়া থানা পুলিশ ও ডিবির একটি দল তাকে উদ্ধার করে। এ সময় দুইজনকে আটক করা হয়। উদ্ধার অভিযানে অংশ নেওয়া আশুলিয়া থানা পুলিশের উপপরিদর্শক মনিরুজ্জামান এসব তথ্য জানান।

তিনি বলেন, এ ঘটনায় অজ্ঞাত ৪/৫ জনকে আসামী করে অপহরণ করে মুক্তিপণ দাবির মামলা হয়েছে। এ মামলায় আটক দুই ব্যক্তিকে চালান দেওয়া হয়েছে। উদ্ধার অভিযানে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় প্রশাসন সহযোগিতা করে।

আশুলিয়া থানা পুলিশ সূত্র জানায়, অপহৃত ব্যক্তির নাম আবদুল্লাহ। তিনি একজন ক্ষুদ্র ব্যবসায়ী। তার গ্রামের বাড়ি সিরাজগঞ্জ। আর আটককৃত ব্যক্তিরা হলেন মাসুদ ও আমির। এর মধ্যে মাসুদ একসময় ব্যাংকে চাকরি করতেন। আর আমির সাভারের ডেইরি ফার্মে প্রশিক্ষণ নিতে এসেছিলেন। এই দুই ব্যক্তির বাড়ি ব্রাহ্মণবাড়িয়ায়।

আশুলিয়া থানা পুলিশের উপপরিদর্শক মনিরুজ্জামান জানান, একটি অভিযোগের ভিত্তিতে পরিচয় গোপন রেখে পুলিশ অপহরণকারীদের সাথে যোগাযোগ করে। অপরহরণকারীরা মুক্তিপণ হিসেবে ১ লাখ ৩০ হাজার টাকা দাবি করে। শেষে ১ লাখ টাকার চুক্তি হয়। চুক্তি অনুযায়ী কেন্দ্রীয় খেলার মাঠে দুই পক্ষের দেখা হওয়ার কথা ছিল। এজন্য গতকাল রাতে আশুলিয়া থানা পুলিশের দুইটি দল ও ডিবির একটি দল অপেক্ষা করছিল। এক পর্যায়ে এক ব্যক্তি ডেইরি গেট থেকে তাদেরকে নিতে আসলে তাকে আটক করা হয়। পরে তার দেওয়া তথ্য মতে আরেক ব্যক্তিকে আটক করা হয়। এ সময় ঘটনার সাথে জড়িত জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের রসায়ন বিভাগের ৪৩ ব্যাচের রবিন ও যুব উন্নয়ন কেন্দ্রের এক প্রশিক্ষক পালিয়ে যায়।

উপপরিদর্শক মনিরুজ্জামান বলেন, আবদুল্লাহ সাভার থেকে বাইপাইল যাচ্ছিলেন। পথিমধ্যে নবীনগর থেকে ডিবি পরিচয়ে অপহরণকারীরা তাকে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে তুলে নিয়ে যায়। সেখানে তাকে আটকে রাখে।

পিডিএসও/হেলাল

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়,জাবি,অপহরণ
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close