চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে পুলিশ-ছাত্রলীগ সংঘর্ষ

প্রকাশ : ০৭ এপ্রিল ২০১৯, ১২:৩৯ | আপডেট : ০৭ এপ্রিল ২০১৯, ১৫:১২

অনলাইন ডেস্ক

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে (চবি) ছাত্রলীগের একাংশের সঙ্গে পুলিশের সংঘর্ষের খবর পাওয়া গেছে। এতে বিশ্ববিদ্যালয় এলাকায় উত্তেজনা বিরাজ করছে। পরিস্থিতি নিয়ন্ত্রণে নিতে পুলিশ কাঁদানে গ্যাস ছুড়েছে। রোববার বেলা পৌনে ১২টার দিকে সংঘর্ষ শুরু হয়।

এর আগে দেশীয় অস্ত্র মামলায় আটক ছয় ছাত্রলীগ কর্মীর নিঃশর্ত মুক্তি, বিশ্ববিদ্যালয়ের প্রক্টর এবং হাটহাজারী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) বেলাল উদ্দিন জাহাঙ্গীরকে প্রত্যাহারের দাবিতে অনির্দিষ্টকালের অবরোধ কর্মসূচি পালন করে ছাত্রলীগের একাংশ। অবরোধের কারণে এদিন সকাল থেকে বিশ্ববিদ্যালয়ের সব বিভাগে ক্লাস বন্ধ রয়েছে, বাতিল করা হয়েছে পরীক্ষা।

প্রত্যক্ষদর্শীরা জানায়, অবরোধের শুরুতেই শাটল ট্রেন আটকে দেওয়া হয়। চট্টগ্রাম রেলওয়ে স্টেশন থেকে শাটল ট্রেনের কয়েকটি বগির হোস পাইপ কেটে দেওয়ার ঘটনা ঘটেছে। চট্টগ্রাম রেলওয়ে পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. মুস্তাফিজুর রহমান জানান, শাটল ট্রেনের চলাচল আপাতত বন্ধ রয়েছে।

চবি ছাত্রলীগের সাবেক সাংগঠনিক সম্পাদক মো. ইলিয়াস জানান, অস্ত্র মামলায় আটক ছাত্রলীগ কর্মীদের মুক্তি এবং বিশ্ববিদ্যালয়ের প্রক্টর আলী আজগর চৌধুরীর পদত্যাগসহ ৪ দফা দাবিতে আন্দোলন চলছে। দাবি না মানা পর্যন্ত আন্দোলন অব্যাহত থাকবে।

পিডিএসও/হেলাল