নতুন ডাকসুর প্রথম কার্যকরী সভা শুরু

প্রকাশ | ২৩ মার্চ ২০১৯, ১১:৫৫

অনলাইন ডেস্ক

বাংলাদেশের দ্বিতীয় সংসদ খ্যাত ঢাকা বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় ছাত্র সংসদ ডাকসু ও হল সংসদে নবনির্বাচিতদের প্রথম কার্যকরী পরিষদ সভা দীর্ঘ ২৮ বছর পর আজ অনুষ্ঠিত হচ্ছে। শনিবার সকালে ডাকসু ভবনে এই বৈঠকে ভিপি নুরুল হক নুরসহ ডাকসুর নবনির্বাচিত নেতারা অংশ নিয়েছেন।

ডাকসু ভবনের দ্বিতীয় তলার হল রুমে সকাল সাড়ে ১১টায় শুরু হওয়া এই সভায় সভাপতিত্ব করছেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক আখতারুজ্জামান এই সভায় সভাপতিত্ব করছেন।

উপাচার্য পদাধিকার বলে ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদের সভাপতির দায়িত্ব পালন করেন। বাকিরা নির্বাচিত হন ছাত্রদের মধ্য থেকে।

নতুন ডাকসুর প্রথম কার্যকরি সংসদের বৈঠকে অংশ নিতে সকাল সাড়ে ১১টার আগেই ডাকসু ভবনে উপস্থিত হন নুর। তার সঙ্গে সমাজসেবা সম্পাদক আকতার হোসেনও ছিলেন।নতুন ডাকসুর এই দুই নেতা সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদের নেতা। বাকি সবাই ছাত্রলীগের।

সভায় শিক্ষকদের ভেতর থেকে প্রত্যেক হল সংসদে একজন ও ডাকসুতে একজন করে ট্রেজারার নিয়োগ দেবেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ড. আখতারুজ্জামান।

মূলত ২৩ মার্চ থেকে পরবর্তী ৩৬৫ দিন হবে ডাকসুর মেয়াদ। এরই মধ্যে নতুন নেতৃত্বের দায়িত্ব গ্রহণের সব প্রস্তুতি সম্পন্ন হয়েছে। ভিপি, জিএস, এজিএস— তিনজনের কক্ষের চাবি শিগগিরই বুঝিয়ে দেওয়া হবে। এরই মধ্যে তাদের বসার রুমগুলোও সাজানো হয়েছে। অপেক্ষা শুধু আনুষ্ঠানিকতার। 

পিডিএসও/তাজ