ডাকসু নির্বাচনের অভিযোগ তদন্তে ৭ সদস্যের কমিটি

প্রকাশ : ২১ মার্চ ২০১৯, ২০:২৩ | আপডেট : ২১ মার্চ ২০১৯, ২০:২৮

অনলাইন ডেস্ক

ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদ (ডাকসু) ও হল সংসদ নির্বাচন-সংক্রান্ত অভিযোগ তদন্তে ৭ সদস্যের কমিটি করা হয়েছে। উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান এই  কমিটি গঠন করেন। স্পতিবার বিকেলে ঢাকা বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ দফতর থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

ঢাকা বিশ্ববিদ্যালয় গণিত বিভাগের সংখ্যাতিরিক্ত অধ্যাপক সাজেদা বানুকে আহ্বায়ক করে গঠিত এ তদন্ত কমিটির অন্য সদস্যরা হলেন— জীববিজ্ঞান অনুষদের ডিন অধ্যাপক ড. মো. ইমদাদুল হক, স্যার পি জে হার্টগ ইন্টারন্যাশনাল হলের প্রাধ্যক্ষ ড. মো. মহিউদ্দিন, অর্থনীতি বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ড. শফিক উজ জামান, সিন্ডিকেট সদস্য মোহাম্মদ হুমায়ুন কবির এবং পুষ্টি ও খাদ্যবিজ্ঞান ইনস্টিটিউটের অধ্যাপক ড. শারমিন রুমি আলীম।

কমিটির সদস্যসচিব হলেন— বিশ্ববিদ্যালয়ের সহকারী প্রক্টর অধ্যাপক ড. মো. মাকসুদুর রহমান। কমিটিকে আগামী ৭ কর্মদিবসের মধ্যে তদন্ত প্রতিবেদন জমা দেওয়ার অনুরোধ করা হয়েছে।

উল্লেখ্য, ২৮ বছর পর গত ১১ মার্চ ডাকসু ও বিশ্ববিদ্যালয়ের হল সংসদগুলোর নির্বাচন হয়। অনিয়ম ও কারচুপির অভিযোগ এনে ভোট শেষ হওয়ার আগেই নির্বাচন বর্জনের ঘোষণা দেয় পাঁচটি প্যানেল। সেদিন গভীর রাতে ঘোষণা করা ফলাফলে দেখা যায়, ডাকসুতে মোট ২৫টি পদের মধ্যে ভিপিসহ অন্য একটি পদ কোটা সংস্কার আন্দোলনের প্যানেল থেকে আর জিএস-এজিএসসহ ২৩টি পদে জিতে সংখ্যাগরিষ্ঠতা পেয়েছে সরকার সমর্থক ছাত্রলীগ।

পিডিএসও/তাজ