ডাকসুর পুনর্নির্বাচন চাইলেন ভিপি নুর

প্রকাশ : ১৭ মার্চ ২০১৯, ২০:১৩ | আপডেট : ১৭ মার্চ ২০১৯, ২০:৪০

অনলাইন ডেস্ক

ঢাকা বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় ছাত্র সংসদ (ডাকসু) ও হল সংসদের পুনর্নির্বাচন করার জন্য আবারও দাবি জানিয়েছেন নবনির্বাচিত সহ-সভাপতি (ভিপি) নুরুল হক নুর।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা সঙ্গে দেখা করে আসার একদিন পরে রোববার বিকেলে বিশ্ববিদ্যালয়ের মধুর ক্যান্টিনে এক সংবাদ সম্মেলনে তিনি এ দাবি করেন।

শনিবার ডাকসু ও হল ছাত্র সংসদের নবনির্বাচিত নেতাদের সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করতে গণভবনে আমন্ত্রণ জানান প্রধানমন্ত্রী। আমন্ত্রণে সেখানে উপস্থিত হয়ে প্রধানমন্ত্রীর পা ছুঁয়ে সালাম করেন নুর। পরবর্তীতে কাজ করার জন্য প্রধানমন্ত্রীর সহযোগিতাও চান তিনি।

তবে সেখানে অনেক কিছু বলতে পারেননি বলে আজকের সংবাদ সম্মেলনে দাবি করেন নুর। তিনি বলেন, গণভবনে অনেক কথা বলতে পারিনি। বিভিন্ন পর্যায়ের নেতাকর্মীদের দেখে আমার মনোযোগ নষ্ট হয়ে গিয়েছিল। প্রধানমন্ত্রী রাষ্ট্রের সর্বোচ্চ ব্যক্তি। তার প্রতি শ্রদ্ধাবোধ থেকে আমি গণভবনে গিয়েছি। সেটি আমার সংগঠনের নেতাকর্মীদের সঙ্গে কথা বলেই করেছি।

তিনি আরও বলেন, আমার বক্তব্য নিয়ে বিভ্রান্তির কোনো কারণ নেই। শিক্ষার্থীদের সবার দাবির সঙ্গে একমত পোষণ করে সকল পদে পুনর্নির্বাচন চাইছি। 

অন্যদিকে ৫ দফা দাবিতে কাল সোমবার ক্লাস বর্জন ও উপাচার্যের কার্যালয়ের সামনে অবস্থান কর্মসূচি পালন করবে নির্বাচন বর্জনকারী প্যানেলগুলো। পৃথক সংবাদ সম্মেলনে এ ঘোষণা দেন তারা। দাবিগুলো হলো— ডাকসু নির্বাচন বাতিল, পুনঃতফসিল দেয়া, উপাচার্যের পদত্যাগ, মামলা প্রত্যাহার ও হামলাকারীদের বিচার।

পিডিএসও/তাজ