ডাকসু নির্বাচন

চলছে ভোট গণনা

প্রকাশ : ১১ মার্চ ২০১৯, ১৭:২২

অনলাইন ডেস্ক

ডাকসু নির্বাচনে রোকেয়া হল ও কুয়েত মৈত্রী হল ছাড়া প্রায় সব হলেই ভোট গণনা চলছে বলে জানিয়েছেন নির্বাচনের দায়িত্বে নিয়োজিত একাধিক কর্মকর্তারা। অপটিক্যাল মার্ক রিকগনিশন (ওএমআর) মেশিনে এই ভোট গণনা চলছে।

চিফ রিটার্নিং কর্মকর্তা অধ্যাপক ড. এস এম মাহফুজুর রহমান জানান, ‘নির্বাচন প্রায় শেষের দিকে। আমি বিভিন্ন হল থেকে খবর যেভাবে পাচ্ছি তাতে ৭-৮টি হলে ভোট গ্রহণ প্রায় সম্পন্ন হওয়ার পথে। হয়তো এর মধ্যে আরও কয়েকটি হলে ভোট গ্রহণ প্রক্রিয়া শেষ হয়ে যাবে।

স্থগিত কেন্দ্রের বিষয়ে চিফ রিটার্নিং কর্মকর্তা বলেন, ‘অনিয়মের অভিযোগ বন্ধ করা রোকেয়া হল ও কুয়েত মৈত্রী হলের ভোট গ্রহণ চলছে। খুব তাড়াতাড়িই শেষ হবে ভোটগ্রহণ। তাই হলে ভোট গণনা হবে। গণনা শেষে ফলাফল হল থেকে এবং চূড়ান্ত ফলাফল রিটার্নিং কর্মকর্তার কার্যালয়ে ঘোষণা করা হবে।’

এদিকে ডাকসু নির্বাচনে বিভিন্ন অনিয়মের অভিযোগ তুলে দুপুরে ভোট বর্জন করেন ছাত্রলীগ ছাড়া সবকটি প্যানেলের প্রার্থীরা। তারা মঙ্গলবার থেকে ধর্মঘটের ঘোষণা দিয়েছেন। ভোট বাতিল করে পুনর্নির্বাচনের দাবি তারা ভিসি কার্যালয়ের সামনে অবস্থান নিয়েছেন।

দুই-একটি বিচ্ছিন্ন ঘটনা ছাড়া খুবই উৎসবমুখর ও শান্তিপূর্ণভাবে ডাকসু নির্বাচন অনুষ্ঠিত হয়েছে বলে দাবি করেছেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের ভিসি অধ্যাপক আখতারুজ্জামান। ২৮ বছর পর আজ বৃহস্পতিবার (১১ মার্চ) ঢাকা বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় ছাত্র সংসদ ( ডাকসু) ও হল সংসদ নির্বাচন অনুষ্ঠিত হয়। নির্বাচনে চূড়ান্ত প্রার্থী তালিকা অনুসারে ডাকসুর ২৫টি পদের বিপরীতে প্রতিদ্বন্দ্বিতা করেন ২২৯ জন প্রার্থী। ডাকসুর চূড়ান্ত ভোটার তালিকা অনুযায়ী মোট ভোটার সংখ্যা ৪২ হাজার ৯২৩ জন।

পিডিএসও/রি.মা