একনজরে ৬ প্যানেল

প্রকাশ : ১১ মার্চ ২০১৯, ১০:১১

নিজস্ব প্রতিবেদক

দীর্ঘ ২৮ বছরের অচলাবস্থা ভেঙে আজ হচ্ছে ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদ (ডাকসু) ও হল সংসদ নির্বাচন। এই নির্বাচনে ৬টি প্যানেল প্রতিদ্বন্দ্বিতা করছে।

ছাত্রলীগের প্যানেল : সহসভাপতি (ভিপি) রেজওয়ানুল হক চৌধুরী শোভন, সাধারণ সম্পাদক (জিএস) গোলাম রাব্বানী, যুগ্ম সাধারণ সম্পাদক (এজিএস) সাদ্দাম হোসেন, মুক্তিযুদ্ধ সম্পাদক সাদ বিন কাদের, বিজ্ঞান ও প্রযুক্তি সম্পাদক আরিফ ইবনে আলী, কমনরুম ও ক্যাফেটেরিয়া সম্পাদক বি এম লিপি আক্তার, আন্তর্জাতিক সম্পাদক শাহরিমা তানজিনা অর্নি, সাহিত্য সম্পাদক মাজহারুল কবির শয়ন, সাংস্কৃতিক সম্পাদক শামস ই নোমান, ক্রীড়া সম্পাদক শাকিল আহমেদ তানভীর, ছাত্র পরিবহন সম্পাদক রাকিব হাওলাদার, সমাজসেবা সম্পাদক আজিজুল হক সরকার।

সদস্য : চিবল সাংমা, নজরুল ইসলাম, রাকিবুল হাসান, রাকিবুল ইসলাম ঐতিহ্য, তানভীর হাসান সৈকত, রাইসা নাসের, সাবরিনা ইতি, ইশাত কাশফিয়া ইরা, নিপু ইসলাম তন্বী, হাইদার মোহাম্মদ জিতু, তিলোত্তমা শিকদার, জুলফিকার আলম রাসেল ও মাহমুদুল হাসান।

কোটা আন্দোলনকারীদের স্বতন্ত্র প্যানেল : কোটা আন্দোলনকারীদের প্ল্যাটফরম বাংলাদেশ সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদের যুগ্ম আহ্বায়ক নুরুল হক নুরকে সহসভাপতি (ভিপি), যুগ্ম আহ্বায়ক মোহাম্মদ রাশেদ খানকে সাধারণ সম্পাদক (জিএস) ও আরেক যুগ্ম আহ্বায়ক ফারুক হোসেনকে যুগ্ম সাধারণ সম্পাদক (এজিএস) করে প্যানেল ঘোষণা করেছে।

এই প্যানেল থেকে স্বাধীনতা সংগ্রাম ও মুক্তিযুদ্ধবিষয়ক সম্পাদক পদে লড়বেন নাজমুল হুদা, বিজ্ঞান ও প্রযুক্তি সম্পাদক পদে সোহরাব হোসেন, কমনরুম ও ক্যাফেটেরিয়া সম্পাদক পদে শেখ এমিলি জামাল, আন্তর্জাতিকবিষয়ক সম্পাদক পদে হাবীবুল্লাহ বেলালী, সাহিত্য সম্পাদক পদে আকরাম হোসেন, সংস্কৃতি সম্পাদক পদে নাহিদ ইসলাম, ক্রীড়া সম্পাদক পদে মামুনুর রশীদ, ছাত্র পরিবহন সম্পাদক পদে রাজিবুল ইসলাম আর সমাজসেবা সম্পাদক পদে আখতার হোসেন।

ছাত্রদলের প্যানেল : সহ-সভাপতি (ভিপি) পদে ঢাকা বিশ্ববিদ্যালয়ের এস এম হলের যুগ্ম আহ্বায়ক মুস্তাফিজুর রহমান, সাধারণ সম্পাদক (জিএস) শহীদ সার্জেন্ট জহরুল হক হলের যুগ্ম আহ্বায়ক খন্দকার আনিসুর রহমান এবং যুগ্ম সাধারণ সম্পাদক (এজিএস) পদে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হলের যুগ্ম আহ্বায়ক খুরশেদ আলম।

এছাড়া স্বাধীনতা সংগ্রাম ও মুক্তিযুদ্ধ বিষয়ক সম্পাদক জাফরুল হাসান নাদিম, বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক মাকসুদুর রহমান, কমনরুম ও ক্যাফেটেরিয়া বিষয়ক সম্পাদক কানেতা ইয়ালাম, আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক আশরাফুল আলম উজ্জ্বল, সাহিত্য ও প্রকাশনা সম্পাদক মিনহাজ আহমেদ প্রিন্স, সাংস্কৃতিক বিষয়ক সম্পাদক কাইয়ুম উল ইসলাম, ক্রীড়া সম্পাদক মনিরুজ্জামান মামুন, ছাত্র পরিবহন বিষয়ক সম্পাদক মাহফুজুর রহমান চৌধুরী, সমাজসেবা সম্পাদক তৌহিদুল ইসলাম।

বাম জোটের প্যানেল : ঘোষণা অনুযায়ী ছাত্র ইউনিয়নের সাধারণ সম্পাদক লিটন নন্দী সহ-সভাপতি (ভিপি), ছাত্র ফেডারেশনে সাধারান সম্পাদক, ফয়সাল মাহমুদ সুমন, সাধারণ সম্পাদক (জিএস) এবং সমাজতান্ত্রিক ছাত্রফ্রন্টের ঢাকা বিশ্ববিদ্যালয় শাখার সহ-সভাপতি সাদিকুল ইসলাম সাদেক যুগ্ম সাধারণ সম্পাদক (এজিএস) পদে লড়বেন।

ছাত্র মৈত্রীর প্যানেল : ছাত্রলীগ নেতৃত্বাধীন ছাত্র সংগ্রাম পরিষদ একসঙ্গে প্যানেল দেওয়ার কথা থাকলেও আলাদা প্যানেল ঘোষণা করেছে এ জোটের শরিক সংগঠন বাংলাদেশ ছাত্র মৈত্রী।

মো. রাসেল শেখ সহ-সভাপতি (ভিপি), সনম সিদ্দিকী শিতি সাধারণ সম্পাদক (জিএস), সানজীদা বারী যুগ্ম সাধারণ সম্পাদক (এজিএস), স্বাধীনতা সংগ্রাম ও মুক্তিযুদ্ধ বিষয়ক সম্পাদক মোফাজ্জেল হোসেন, বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক মো. আরাফাত রহমান, কমনরুম ও ক্যাফেটারিয়া সম্পাদক এমিলি শেখ, আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক আশরাফুল বিন শফি রাব্বি, সাহিত্য সম্পাদক আয়েজীদ ইসলাম হিমু, সংস্কৃতি সম্পাদক সাকিব সাদেকিন, ক্রীড়া সম্পাদক তানজিরুল ইসলাম তুহিন, ছাত্র পরিবহন সম্পাদক রহমতুল্লাহ বাহাদুর, সমাজসেবা সম্পাদক লুৎফুল হাসান সাগর।

জাসদ ছাত্রলীগের প্যানেল : মাহফুজুর রহমান রাহাত সহ-সভাপতি (ভিপি), শাহরিয়ার রহমান বিজয় সাধারণ সম্পাদক (জিএস), নাঈম হাসান যুগ্ম সাধারণ সম্পাদক (এজিএস) পদে লড়বে।

এছাড়া শিরিন আক্তার (স্বাধীনতা সংগ্রাম ও মুক্তিযুদ্ধ বিষয়ক সম্পাদক), তন্ময় কুমার কুন্ড (বিজ্ঞান বিষয়ক সম্পাদক), ফজলে এলাহী জিসান (কমনরুম ও ক্যাফেটেরিয়া বিষয়ক সম্পাদক), ইয়াসিন আরাফাত রাহী (আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক), আদনান হোসেন অনিক (সাহিত্য সম্পাদক), সাইফুল ইসলাম রোমান (সংস্কৃতি বিষয়ক সম্পাদক), মাহবুবুর রহমান হাবিব (ক্রীড়া বিষয়ক সম্পাদক), এহসানুল হক হিমেল (ছাত্র পরিবহন সম্পাদক), আল আমিন শিকদার (সমাজসেবা বিষয়ক সম্পাদক)।

সদস্য পদে রয়েছেন সাদিকুর রহমান সাগর, মশিউর রহমান জারিফ, সংগ্রামী মোহন উচ্ছ্বাস, আশরাফুল আলম ফাহিম, মো. নাবিদ নেওয়াজ, মাশফিক আরেফিন, রিফাত বিন মুত্তাসিম আহমেদ, তৌফিক আহমেদ, শাকিব ওয়ালিদ তৌহিদ, রাহাত আরা রুমি, মেহেদি হাসান, এস এম সামিউল বাশার সিদ্দিকী পার্থ ও আরাফাত আহমেদ নাইম।

পি​ডিএসও/হেলাল