নিজস্ব প্রতিবেদক

  ০৬ মার্চ, ২০১৯

ডাকসু নির্বাচন

শিক্ষার্থীদের স্বাস্থ্য বীমা নিশ্চিত করবো : গোলাম রাব্বানী

আসন্ন ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদ (ডাকসু) নির্বাচনে বিজয়ী হলে ঢাকা বিশ্ববিদ্যালয়ের প্রত্যেক শিক্ষার্থীর জন্য স্বাস্থ্যবীমা নিশ্চিত করার প্রতিশ্রুতি দিয়েছেন ছাত্রলীগ সাধারণ সম্পাদক ও সম্মিলিত শিক্ষার্থী সংসদ থেকে ডাকসুর জিএস পদপ্রার্থী গোলাম রাব্বানী। এছাড়া স্বপ্নের ঢাকা বিশ্ববিদ্যালয় বিনির্মাণে নানা প্রতিশ্রুতিও দেন তিনি।

বিজয়ী হলে সব শিক্ষার্থীর জন্য স্বাস্থ্য বীমা নিশ্চিত, খাবারের মান উন্নয়ন, হলে হলে চিকিৎসক নিয়োগ, সর্বাধুনিক সুবিধা সম্বলিত শ্রেণিকক্ষ, ডিজিটাল লাইব্রেরি কমপ্লেক্স নির্মাণ, ঢাবির সব কার্যক্রম অটোমেশনের আওতায় আনার প্রত্যয় ব্যক্ত করেন তিনি। এছাড়া মাদক ও ধূমপান প্রতিরোধ, বিশ্বমানের গবেষণাগার, রিকশা ভাড়া নির্ধারণ, যান চলাচল সীমিত করারও প্রতিশ্রুতি দেন তিনি।

গোলাম রাব্বানী বলেন, দীর্ঘ ২৮ বছর নির্বাচন না হলেও ছাত্রলীগ ডাকসুর ভূমিকাই পালন করে আসছে। ফলে সাধারণ শিক্ষার্থীদের রায় হবে ছাত্রলীগের পক্ষে। প্রার্থী হিসেবে এ প্যানেলে যারা আছেন, তাদেরই বেছে নেবে ভোটার। ঢাবিতে আবাসন সমস্যাসহ বহু সমস্যা রয়েছে। ছাত্রলীগ এসব সমস্যা সমাধান ও শিক্ষার সুষ্ঠু পরিবেশ নিশ্চিতে অগ্রণী ভূমিকা পালন করেছে।

তিনি আরও বলেন, ছাত্রলীগ শিক্ষার্থীদের সুখে-দুখে পাশে থেকেছে। অন্যরা ডাকসু নির্বাচনের আগে যে প্রতিশ্রুত দিচ্ছে, ছাত্রলীগ তার অধিকাংশই সম্পন্ন করে ফেলেছে। সেইসঙ্গে বিশ্ববিদ্যালয়ের যে কোনো সমস্যা সমাধানে সরকারের শীর্ষ পর্যায়ের সঙ্গে যোগাযোগ অত্যন্ত গুরুত্বপূর্ণ।

রাব্বানী বলেন, সকল সমস্যার সমাধান তো প্রধানমন্ত্রীই দিতে পারবেন। আর ছাত্রলীগই প্রধানমন্ত্রীর সঙ্গে যে কোনো সময় দেখা করতে পারে। আমাদের প্রত্যাশা- চটকদার বিজ্ঞাপনে না ভূলে, বাস্তবতার নিরিখে সামর্থ্য রয়েছে —এমন প্রার্থীদেরই বেছে নেবেন শিক্ষার্থীরা।

পিডিএসও/তাজ

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
ঢাবি,ডাকসু নির্বাচন,সাধারণ সম্পাদক,ছাত্রলীগ,গোলাম রাব্বানী
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close