জাবি প্রতিনিধি

  ০৫ ফেব্রুয়ারি, ২০১৯

জাবি শিক্ষার্থীকে গণপিটুনি!

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) দর্শন বিভাগের ৪৩তম ব্যাচের এক শিক্ষার্থী গণপিটুনির শিকার হয়েছেন। মঙ্গলবার বেলা তিনটার দিকে বিশ্ববিদ্যালয়ের বিশমাইল এলাকায় এ ঘটনা ঘটে।

আহত শিক্ষার্থীর নাম আশরাফুল ইসলাম দ্বীপ। তিনি বিশ্ববিদ্যালয় থেকে দুই বছরের জন্য বহিস্কৃত। বর্তমানে তিনি সাভারের একটি বেসকারি হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন।

আশরাফুল ইসলাম দ্বীপ অভিযোগ করে বলেন, মোটরবাইক যোগে বিশমাইলে যাওয়ার পথে নাটক ও নাট্যতত্ত্ব বিভাগ ৪৩ ব্যাচের শিহাব খান দিগন্ত ও রাব্বী সহ ১০-১৫ ব্যক্তি দেশীয় অস্ত্র নিয়ে অতর্কিতে তার ওপর হামলা করে। তবে অভিযোগ অস্বীকার করে শিহাব খান দিগন্ত বলেন, আমাদের এক ছোট ভাইয়ের কাছ থেকে মোবাইল ছিনতাইয়ের সময় এলাকাবাসী আশরাফুল ইসলাম দ্বীপকে আটক করে গণপিটুনি দিয়েছে।

বরঙ আমি তাকে উদ্ধার করে চিফ সিকিউরিটি অফিসারকে ফোন দিয়ে তার কাছে সমর্পন করি। আগেও হয়তো অনেকের কাছ সে থেকে ছিনতাই করেছে। এ কারণে এলাকাবাসী ক্ষিপ্ত ছিল এবং তারাই মেরেছে।

প্রধান নিরাপত্তা কর্মকর্তা সুদীপ্ত শাহীন বলেন, সে ছিনতাই করতে গিয়ে ধরা পড়ে গণপিটুনির শিকার হয়েছে। এর আগেও সে বিশ্ববিদ্যালয়ে বিভিন্ন সময় ছিনতাইয়ে জড়িত ছিল। এ কারণে সে বহিস্কারও হয়েছে।

এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রক্টর আ স ম ফিরোজ উল হাসান বলেন, বিশমাইল এলাকায় এক শিক্ষার্থীকে মারধর করা হয়েছে শুনে প্রধান নিরাপত্তা কর্মকর্তাকে পাঠাই। পরবর্তীতে নিরাপত্তা কর্মকর্তা তাকে উদ্ধার করে প্রক্টর অফিসে নিয়ে আসে। অবস্থা খারাপ হওয়ায় তাকে মেডিক্যাল সেন্টারে পাঠানো হয়। পরে সেখান থেকে তাকে এনাম মেডিক্যাল কলেজ হাসপাতালে রেফার্ড করা হয়।

পিডিএসও/তাজ

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
জাবি,জাবি শিক্ষার্থী,গণপিটুনি
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close