ঢাবি প্রতিনিধি

  ২৩ জানুয়ারি, ২০১৯

ডাকসু নির্বাচনের ভোট ১১ মার্চ

ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদ (ডাকসু) ও হল সংসদ নির্বাচন অনুষ্ঠিত হবে আগামী ১১ মার্চ, রোববার। সকাল ৮টা থেকে দুপুর ২টা পর্যন্ত চলবে নির্বাচনের ভোটগ্রহণ।

ডাকসু ও হল সংসদ নির্বাচনের গঠনতন্ত্রের ৮(ই) ধারা অনুযায়ী ডাকসু’র সভাপতি হিসেবে উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান নির্বাচনের এই তারিখ ও সময় নির্ধারণ করেন। বুধবার সন্ধ্যায় এক প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে বিশ্ববিদ্যালয় জনসংযোগ দফতর এ তথ্য নিশ্চিত করে।

বুধবার বিকেল সাড়ে ৩টায় ও সাড়ে ৪টায় উপাচার্য অফিস সংলগ্ন লাউঞ্জে উপাচার্য আখতারুজ্জামানের সভাপতিত্বে ডাকসু ও হল সংসদ নির্বাচন বিষয়ে হল প্রাধ্যক্ষ এবং ডাকসু নির্বাচন সংক্রান্ত উপদেষ্টা পরিষদের সাথে পৃথক পৃথক সভা অনুষ্ঠিত হয়। সভা শেষে উপাচার্য ডাকসু নির্বাচনের এই তারিখ নির্ধারণ করেন।

এর আগে গত ২১ জানুয়ারি সোমবার ডাকসু ও হল সংসদ নির্বাচন সামনে রেখে পরিবেশ পরিষদের সভা ডাকে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ। উপাচার্য আখতারুজ্জামানের সভাপতিত্বে ক্রিয়াশীল ছাত্র সংগঠনগুলোর কেন্দ্রীয় ও বিশ্ববিদ্যালয় শাখার সভাপতি ও সাধারণ সম্পাদকবৃন্দ অংশ নেন।

সভার আলোচ্যসূচি ছিলো—ডাকসু ও হল সংসদের গঠনতন্ত্র সংশোধনী এবং নির্বাচনী আচরণবিধি। সভা শেষে ডাকসু নির্বাচন এ বছরের মার্চে হতে পারে বলে জানিয়েছিলেন উপাচার্য আখতারুজ্জামান।

পিডিএসও/তাজ

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
ডাকসু নির্বাচন,ঢাকা বিশ্ববিদ্যালয়,হল সংসদ নির্বাচন,ঢাবি
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close