ঢাবি প্রতিনিধি

  ১৮ জানুয়ারি, ২০১৯

ঢাবি দর্শন বিভাগ অ্যালামনাইয়ের ১১তম পুনর্মিলনী

নানা উৎসাহ-উদ্দীপনায় অনুষ্ঠিত হয়েছে ঢাকা বিশ্ববিদ্যালয় দর্শন বিভাগ অ্যালামনাই এসোসিয়েশনের ১১তম পুনর্মিলনী। শুক্রবার বিশ্ববিদ্যালয়ের ছাত্র-শিক্ষক কেন্দ্র (টিএসসি) মিলনায়তনে দিনব্যাপী এ পুনর্মিলনীর আয়োজন করা হয়। সকাল ১০টার দিকে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে অনুষ্ঠানের উদ্বোধন করেন।

দর্শন বিভাগের চেয়ারম্যান ও বিভাগের অ্যালামনাইয়ের সভাপতি অধ্যাপক ড. মো. সাজাহান মিয়ার সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন ঢাকা ইউনিভার্সিটি অ্যালামনাই এসোসিয়েশনের সভাপতি এ কে আজাদ। এতে আরো বক্তব্য দেন দর্শন বিভাগের অনারারি অধ্যাপক আমিনুল ইসলাম। স্বাগত বক্তব্য রাখেন বিভাগ অ্যালামনাইয়ের সাধারণ সম্পাদক মাহফুজা রহমান চৌধুরী বাবলী।

উপাচার্য আখতারুজ্জামান বলেন, ঢাকা বিশ্ববিদ্যালয় প্রতিষ্ঠার শুরু থেকে অনুষঙ্গী সকল ডিপার্টমেন্টের মধ্যে দর্শন বিভাগ একটি। বিশ্ববিদ্যালয়ের যখন ১০০ বছর পূর্ণ হবে দর্শন বিভাগেরও তখন ১০০ বছর পূর্ণ হবে। এটি দর্শন বিভাগের জন্য অত্যন্ত গৌরবের বিষয়।

এর আগে উদ্বোধনী নৃত্যের মাধ্যমে অনুষ্ঠান শুরু হয়। পরে অতিথিদের ফুল দিয়ে বরণ করা হয় এবং পবিত্র ধর্মগ্রন্থসমূহ থেকে পাঠ করা হয়। এরপর গত বছর যেসকল গুণীজন পরলোক গমন করেছেন তাদের স্মরণে শোক প্রস্তাব পাঠ করা হয়। এছাড়া অনুষ্ঠানে বিভাগের সাতজন গুণী ব্যক্তিকে ’খ্যাতিমান ও বয়োজেষ্ঠ্য প্রাক্তন ছাত্র-ছাত্রী সম্মাননা ২০১৯’ প্রদান করা হয়। তারা হলেন—অ্যাডভোকেট আহসানুল করিম চৌধুরী, অধ্যাপক ড. আনিসুজ্জামান, অধ্যাপক ড. আজিজুন্নাহার ইসলাম, অধ্যাপক ড. প্রদীপ কুমার রায়, গয়েশ্বর চন্দ্র রায়, অধ্যাপক ড. ফাহমিনা আহমেদ এবং অধ্যাপক নাজমা হাসিন।

উদ্বোধনী অনুষ্ঠান শেষে দিনব্যাপী অনুষ্ঠানের মধ্যে ছিল—নাচ-গানসহ নানা সাংস্কৃতিক অনুষ্ঠান, আলাপচারিতা, মধ্যাহ্নভোজ ও র‌্যাফেল ড্র।

পিডিএসও/হেলাল

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
ঢাকা বিশ্ববিদ্যালয়,ঢাবি,পুনর্মিলনী,দর্শন বিভাগ অ্যালামনাই
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close