জাবিতে ছাত্রলীগের আনন্দ মিছিল

প্রকাশ : ১০ জানুয়ারি ২০১৯, ১৮:৪৬

জাবি প্রতিনিধি
ama ami

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ঐতিহাসিক স্বদেশ প্রত্যাবর্তন দিবস উপলক্ষ্যে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে (জাবি) আনন্দ মিছিল করেছে শাখা ছাত্রলীগ। 

বৃহস্পতিবার দুপুর ১২ টার দিকে মিছিলটি বিশ্ববিদ্যালয়ের পরিবহন চত্বর থেকে শুরু হয়ে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হলের সামনে গিয়ে শেষ হয়। মিছিল শেষে হলটির সামনে অবস্থিত বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধাঞ্জলি নিবেদন করে শাখা ছাত্রলীগ নেতা-কর্মীরা। পরে সেখানে দাড়িয়ে এক মিনিট নিরবতা পালন করা হয়। 

এরপর সেখানে এক সংক্ষিপ্ত সমাবেশে শাখা ছাত্রলীগের সভাপতি জুয়েল রানা বলেন, ১৯৭২ সালের আজকের এইদিনে স্বাধীন বাংলার নেতা ইতিহাসের মহানায়ক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান তার প্রিয় বাংলাদেশে ফিরে আসেন। আজকের এইদিনে আমরা জাতির পিতাকে স্মরণ করছি। জাতির পিতার আদর্শে উজ্জীবিত হয়ে শেখ হাসিনার নেতৃত্বে আমরা সোনার বাংলা গড়ার শপথ নিতে চাই।

সাধারণ সম্পাদক এস এম আবু সুফিয়ান চঞ্চল বলেন, বাঙ্গালী জাতি দীর্ঘ ৯ মাসের রক্তক্ষয়ী সংগ্রামের মাধ্যমে ১৯৭১ সালের ১৬ ডিসেম্বর চূড়ান্ত বিজয় লাভ করে। তবে এই বিজয়ের পরিতৃপ্তি অর্জিত হয় ১০ জানুয়ারি জাতির পিতার স্বদেশ প্রত্যাবর্তনের মধ্য দিয়ে।

পিডিএসও/অপূর্ব