সাভারে সুবিধাবঞ্চিত শিশুদের মাঝে বই বিতরণ

প্রকাশ : ১০ জানুয়ারি ২০১৯, ১৬:৪৪

গণ বিশ্ববিদ্যালয় প্রতিনিধি
ama ami

সাভার জাতীয় স্মৃতিসৌধের পাশে নিরিবিলি বস্তিতে সুবিধাবঞ্চিত শিশুদের প্রত্যয়ী শিক্ষা প্রতিষ্ঠান অ আ ক খ স্কুলের বার্ষিক ফলাফল এবং ক্রীড়া প্রতিযোগিতার পুরস্কার ও বই বিতরণ করা হয়েছে। বৃহস্পতিবার সকাল ১০ টায় স্কুল প্রাঙ্গণে উৎসবমুখর পরিবেশে পুরস্কার ও বই বিতরণ সম্পন্ন হয়। 

স্কুলের ম্যানেজিং কমিটির সভাপতি ডা. কাজী আয়শা সিদ্দীকা বর্ণার সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশে অবস্থিত আমেরিকান দুতাবাসের সাবেক কর্মকর্তা জেসমিন আরা ময়না। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সাভার উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আবাসিক মেডিকেল অফিসার ডা. জাহিদ রহমান, স্কুল পরিচালক ডা. ইশরাত জাহান লামিয়া, তাসনিম তামান্না, জাকির হোসেন মানিক প্রমুখ।

প্রধান অতিথির বক্তব্যে জেসমিন আরা বলেন- লেখাপড়া জানা থাকলে বিশ্বের বিভিন্ন খবরাখবর জানা যায়। লেখাপড়াকে শুধু ডাক্তার, ইঞ্জিনিয়ার হওয়ার মাধ্যম হিসেবে না নিয়ে খেলোয়াড় বা অন্য পেশার মাধ্যম হিসেবেও নেয়া যায়।

৫ম শ্রেণিতে উত্তীর্ণ মেধা তালিকায় ১ম স্থান অধিকার করা সেলিনা তার পুরস্কার পাওয়ার অনুভূতি ব্যক্ত করতে গিয়ে বলে- আমরা প্রতি বছর এই দিনটার জন্য অপেক্ষা করি। যারা ভালো ফলাফল করে তাদের হাতে পুরস্কার ওঠে। নতুন বই পাওয়া, বিভিন্ন শ্রেণির মেধাবী ছাত্র-ছাত্রীদের এবং ক্রীড়া প্রতিযোগিতার বিজয়ীদের মধ্যে পুরস্কার তুলে দেয়া হয় এই দিনে। স্কুলের এই কর্মসূচি ছাত্র-ছাত্রীদের মধ্যে ব্যাপক উৎসাহ উদ্দীপনা তৈরি করে।

উল্লেখ্য, ‘অ আ ক খ’ স্কুল মূলত গণস্বাস্থ্য সমাজভিত্তিক মেডিকেল কলেজের শিক্ষার্থীদের দ্বারা পরিচালিত সুবিধাবঞ্চিত শিশুদের জন্য স্কুল। ‘অ আ ক খ’ শিক্ষা পরিবার পরিচালিত ‘অ আ ক খ’ স্কুলের ছাত্র-ছাত্রীদের সমাজের আর দশটা সম্ভ্রান্ত স্কুলের মতো আধুনিক সুযোগ-সুবিধা দেওয়া হয়। স্কুলে সব জাতীয় ও আন্তর্জাতিক দিবস পালন, ক্রীড়া প্রতিযোগিতা, বার্ষিক বনভোজন ইত্যাদি উৎসব আয়োজন করা হয়ে থাকে।

পিডিএসও/অপূর্ব